ঢাকা, শুক্রবার ১৭, মে ২০২৪ ১৪:২১:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভোট দিতে পারছেন না মাহি

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩৬ এএম, ৭ জানুয়ারি ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যাবতীয় প্রস্তুতি প্রায় শেষ। নির্বাচন কমিশনের (ইসি) পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী ভোর থেকে ভোট কেন্দ্রগুলোতে পৌঁছেছে ব্যালট পেপার।


রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার অংশ নিয়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি।


রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় নির্বাচন করছেন তিনি। তবে রাজশাহী-১ আসন থেকে নির্বাচন করলেও ওই ভোট দিতে পারবেন না তিনি। কারণ প্রার্থী হলেও নিজের আসনের ভোটার না চিত্রনায়িকা মাহিয়া মাহি।

এ বিষয়ে সংবাদমাধ্যমে তিনি বলেন, আমি ঢাকার উত্তরার ভোটার। সাধারণত সেখানেই ভোট দেওয়া হয়। কিন্তু এবার নির্বাচনের কারণে যেতে পারছি না। তবে চাইব, আমার নির্বাচনী এলাকার মানুষেরা যেন তাদের ভোটটা দিতে পারেন।


ট্রাক প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই তুমুল প্রচারণা চালাতে দেখা গেছে মাহিয়া মাহিকে। রাজশাহী অঞ্চলের গোদাগাড়ী ও তানোরের মানুষও মাহিকে সমর্থন দিতে দেখা গেছে। নির্বাচনে জয় নিয়ে মাহিও বেশ আশাবাদী।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব মাহিয়া মাহি। শনিবার সকাল থেকেই মাহি বেশ কয়েকটি স্ট্যাটাস দিয়েছেন নিজের ফেসবুকে। এদিন বিকেল ৪টায় ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন নায়িকা। ক্যাপশনে তিনি লেখেন, ‍‍`৭ তারিখে ট্রাক মার্কার জয় হবেই ইনশাআল্লাহ‍‍`। এরপর একটি ইমোজি জুড়ে দেন মাহি।


মাহি বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা বাজারে ১৭ দফা উন্নয়নের পরিকল্পনা ঘোষণা করেন। যেখানে তিনি নির্বাচিত হলে কী ধরনের উন্নয়নমূলক কাজ করবেন, তার প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন মাহি। এবারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। কিন্তু দল তাকে মনোনয়ন না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে নেমেছেন নায়িকা।