ঢাকা, রবিবার ২৬, মে ২০২৪ ২০:৩৫:৪৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বইমেলায় কানিজ কাদীরের কবিতার বই ‘মন’

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে লেখক কানিজ কাদীরের কবিতার বই ‘মন’। এটি লেখকের ৬ষ্ঠ বই। বইটি প্রকাশ করেছেন কারুবাক প্রকাশনী, স্টল-৪৩৩ ।

 সব সময় সবারই মনে কিছু উপলব্ধি চলতে থাকে। এই উপলব্ধি থেকে সৃষ্টি হয় নিজস্ব কিছু নিজস্ব অভিব্যক্তি। লেখকের এই বইটিতে তার কবিতাগুলো চারপাশে সমাজ, পরিবেশ ও পরিবারের নানা উপকরণ থেকেই  তৈরি । যা লেখক খুব সহজ সরল ভাষায় কবিতাগুলো লিখে গেছেন। যা পাঠকরা নিজের মতো করেই  অন্তর দিয়ে পড়বে এবং  উপলব্ধি করবে বলে লেখকের বিশ্বাস।

লেখক কনিজ কাদীর পেশায় একজন চিকিৎসক। জন্ম টাঙ্গাইল জেলায়। শিক্ষিত ও সাহিত্যিক পরিবারে তার জন্ম ও বেড়ে ওঠা। ছোটবেলা থেকেই চিত্রাংকন, গান, গল্প ও কবিতার প্রতি ছিল তাঁর প্রচন্ড ভালোলাগা। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি সব সময় লেখালেখির চর্চা করেন। বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পত্রপত্রিকায় নিয়মিত তিনি লিখে চলেছেন।

এছাড়াও লেখকের অন্যন্যা প্রকাশিত ৫টি বই -‘অনুধাবন’ (আত্ম উপলব্ধিমূলক লেখা) ‘স্নিগ্ধ ভালোবাসা চাই’ (কবিতা)  ‘টুকরো কথা’ ‘শব্দটি ভাষা পেল’ (কবিতা)  এবং সম্পাদিত ‘মায়ের চিঠি’ পাওয়া যাবে ইত্যাদি গ্রন্থ প্রকাশ, শিরীন পাবলিকেশন্স ও পারিজাত প্রকাশনীতে।