ঢাকা, মঙ্গলবার ৩০, এপ্রিল ২০২৪ ৭:৪২:২০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পুত্রবধূর গর্ভপাতের চেষ্টা: আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে মামল

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৩১ পিএম, ১১ মার্চ ২০১৯ সোমবার

আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের বিরুদ্ধে পুত্রবধূর গর্ভপাতের চেষ্টাসহ নির্যাতনের অভিযোগে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে একটি মামলা হয়েছে।

ফারিয়া মাহবুব পিয়াসা (২৬) নামে ওই নারী দিলদার আহমেদের ছেলে কারাগারে থাকা সাফাত আহমদের স্ত্রী পরিচয়ে আজ সোমবার এ মামলা দায়ের করেন।

বাদী নিজেকে এশিয়ান টিভির সাবেক পরিচালক, বর্তমানে সোহান গ্রুপের পরিচালক এবং চট্টগ্রাম বন্দরের পোর্ট ইনচার্জ মাহবুব আলমের মেয়ে বলে পরিচয় দিয়েছেন।

মামলায় আপন রিয়েল স্টেটের পরামর্শক মো. মোখলেছুর রহমান নামে আরেকজনকেও আসামি করা হয়েছে।

মামলা দায়েরের পর আজ বেলা ১২টার দিকে ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জাল হোসেন অভিযোগের বিষয়ে বাদীর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে আদালত নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালে সাফাতের সঙ্গে বাদিনীর বিয়ে হয়। বিয়ের পর থেকে তিনি শ্বশুর বাড়িতেই থাকেন। বর্তমানে তিনি দুই মাসের অন্তঃসত্ত্বা। বিয়ের পর থেকেই শ্বশুর দিলদার তার ওপর নির্যাতন করে আসছেন। স্বামীর অনেক অনৈতিক কাজে বাদিনী বাধা দিলেও শ্বুশুর উল্টো উৎসাহিত করতেন এবং সহযোগিতা করতেন। স্বামী কয়েক মাস জেলহাজতে থাকার পর গত ৩১ নভেম্বর জামিনে মুক্ত হলে উক্ত বিষয়ে তাকে জানালে ক্ষিপ্ত হয়ে গত ১৩ ফেব্রুয়ারি জামিন বাতিল করিয়ে কারাগারে পাঠান।

এরপর থেকে শ্বশুড় তাকে গর্ভপাতের জন্য চাপ প্রয়োগ করেন। গত ৫ মার্চ বাসায় ফেরার পর একই উদ্দেশ্যে মাথায় পিস্তল ঠেকান, চরথাপ্পড় মারেন ও গর্ভপাত করানোর উদ্দেশ্যে তলপেটে লাথি মরার চেষ্টা করেন।পরে স্বর্ণালংকার নগদ টাকা রেখে এক কাপড়ে বাসা থেকে বের করে দেয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের বহুল আলোচিত ঘটনার মামলায় বাদিনীর স্বামী সাফাত আহমেদ প্রধান আসামি। মামলাটিতে বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।