ঢাকা, বৃহস্পতিবার ০৯, মে ২০২৪ ৪:৩৯:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিস্ফোরণে উড়ে গেছে ‘জঙ্গি আস্তানা’র টিনের চাল

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫২ পিএম, ২৯ এপ্রিল ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর বসিলায় অভিযান চালানো জঙ্গি আস্তানার চাল বিস্ফোরণে উড়ে গেছে বলে জানিয়েছে র‌্যাব। বাড়িটি ঘিরে রাখার তিন ঘণ্টা পর ভোর পৌনে পাঁচটার দিকে এই বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে পুলিশের এই এলিট ফোর্সটি।

সকালে বাড়িটির সামনে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ বলেন, ‘বিস্ফোরণে টিনের চাল উড়ে গেছে। ভেতরে দু-তিনজন ছিলেন, কেউ জীবিত নেই বলে ধারণা করা হচ্ছে। ভেতরে প্রবেশ করেছে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা।’

জঙ্গিদের অবস্থানের খবর পাওয়ার পর রাত তিনটার দিকে মেট্রো হাউজিংয়ে ৮ নম্বর রোডের ওই টিনশেড বাসাটি ঘিরে ফেলে র‌্যাব। অভিযান শুরুর পরপরই ওই বাসার ভেতরে বিস্ফোরণ ঘটানো হয়। পরে র‌্যাবের সঙ্গে গোলাগুলি হয় সেখানে। ভোর পাঁচটার দিকে বড় একটি বিস্ফোরণে ওই বাসার টিনের চাল উড়ে যায়।

সকাল নয়টার পর বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যদের সঙ্গে নিয়ে র‌্যাবের স্পেশাল ফোর্সের সদস্যরা ওই বাড়িতে ঢোকে। ওই সময়ও সেখান থেকে কয়েক দফা গুলির শব্দ পাওয়া যায়। পরে ড্রোন উড়িয়ে ভেতরের পরিস্থিতির তথ্য সংগ্রহ করা হয় বলে জানান র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী।

জঙ্গিদের বিষয়ে তথ্য পাওয়ার জন্য ওই বাড়ির মালিক ওয়াহাব, কেয়াটেকার সোহাগ, তার স্ত্রী মৌসুমী এবং পাশের মসজিদের ইমাম ইউসুফকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে র‌্যাব জানায়।

-জেডসি