ঢাকা, বুধবার ১৯, ফেব্রুয়ারি ২০২০ ৪:০৮:২৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দ্রুত শাস্তি নারীদের যৌন নিগ্রহ থেকে বাঁচাতে পারে: মিমি

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৩ পিএম, ৪ ডিসেম্বর ২০১৯ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

সম্প্রতি ভারতের হায়দরাবাদে তেলেঙ্গানায় এক তরুণী চিকিৎসককে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করার ঘটনায় টালিউড অভিনেত্রী ও যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী বলেছেন, শুধুমাত্র দ্রুত শাস্তি নারীদের যৌন নিগ্রহের হাত থেকে বাঁচাতে পারে। মন্ত্রীদের কাছে অনুরোধ করছি, এমন কঠোর আইন আনা প্রয়োজন, যাতে ধর্ষক ধর্ষণ করার আগে ১০০ বার ভাবা উচিত।

এদিকে, ভারতের হায়দ্রাবাদ গণধর্ষণের ঘটনার একের পর এক উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবিতে সরব হয়েছে দেশটির বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সেলিব্রিটি থেকে শুরু করে অনেক রাজনৈতিক ব্যক্তিত্বরা অভিযুক্ত ৪ জনের কঠোরতম শাস্তির দাবি জানিয়েছেন।

এই ঘটনায় রাজ্যসভায় দাঁড়িয়ে ক্ষোভে ফেটে পড়েছিলনে সমাজবাদী পার্টির রাজ্যসভা সাংসদ জয়া বচ্চনও। তিনি বলেন, ধর্ষণকারীদের জনসমক্ষে পিটিয়ে মেরে ফেলা উচিত। কারণ এমন কঠোর শাস্তি দিতে হবে যা দৃষ্টান্ত হয়ে থাকে।

এবার হায়দ্রাবাদ গণধর্ষণ নিয়ে মিমি চক্রবর্তী বলেন, এমন কঠোর আইন আনা উচিত, যাতে মেয়েদের দিকে খারাপ উদ্দেশ্যে তাকাতে ভয় পায়। নারীদের যৌন নিগ্রহের হাত থেকে বাঁচানোর জন্য দ্রুত ও দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে।

প্রসঙ্গত, গত বুধবার (২৭ নভেম্বর) রাতে হায়দ্রাবাদের পশুচিকিত্সককে ধর্ষণ করার পর নির্মমভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। এই ঘটনায় ৪ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ভয়াবহ এই ঘটনার কথা অভিযুক্তরা স্বীকার করেছে বলে জানা যায়। এই ঘটনার দুই দিনের মধ্যে প্রায় একই স্থানে আরো একটি দগ্ধ নারীর মরদেহ উদ্ধার হয়। মিমি এই বিষয়ে উপযুক্ত বিচার চেয়েছেন।

-জেডসি