ঢাকা, মঙ্গলবার ০৫, মার্চ ২০২৪ ১৩:৫৭:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
গাজার শিশুরা অনাহারে মারা যাচ্ছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রথম দেশ হিসেবে গর্ভপাতকে সাংবিধানিক স্বীকৃতি দিলো ফ্রান্স রোহিঙ্গাদের জন্য স্থানীয় জনগণই এখন সংখ্যালঘু : প্রধানমন্ত্রী রাজধানীর খিলগাঁওয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শিক্ষকের পিটুনি খেয়ে ছাত্রীর আত্মহত্যা ধানমন্ডির টুইন পিক ভবনের রুফটপ রেস্তোরাঁ ভেঙে দিলো রাজউক ইংলাককে খালাস দিয়েছে থাইল্যান্ডের সর্বোচ্চ আদালত
একটি এসএমএসের কারণে ঘর ভেঙেছে মাহির 

একটি এসএমএসের কারণে ঘর ভেঙেছে মাহির 

দিন কয়েক আগে ঘর ভাঙার খবর দেন ঢালিউড অভিনেত্রী মাহিয়া মহি। তিনি জানান স্বামী রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। এরপর থেকে বিষয়টি নিয়ে চুপ থাকলেও এবার মুখ খুললেন রাকিব।সংবাদমাধ্যমে রাকিব জানান, গত বছরের জুন থেকে আলাদা থাকছেন তারা। একটি খুদে বার্তার কারণে তাদের সম্পর্কের অবনতি হয়।


০৯:২৪ এএম, ৫ মার্চ ২০২৪ মঙ্গলবার

সাত পাকে বাঁধা পড়লেন কাঞ্চন-শ্রীময়ী

সাত পাকে বাঁধা পড়লেন কাঞ্চন-শ্রীময়ী

শনিবার সন্ধ্যায় জীবনের নতুন অধ্যায়ের সূচনা করলেন অভিনেতা কাঞ্চন মল্লিক এবং শ্রীময়ী চট্টরাজ। সাত পাকে বাঁধা পড়লেন দুজনে। দক্ষিণ কলকাতার একটি বাসায় বসেছিল বিয়ের আসর। পরিবার এবং ঘনিষ্ঠ আত্মীয়স্বজনের উপস্থিতিতেই চার হাত এক হয়েছে। আগামী ৬ মার্চ পার্ক স্ট্রিটের এক ব্যাঙ্কোয়েটে হবে রিসেপশন। শুভদৃষ্টি, মালাবদল, সাত পাক, সিঁদুরদান— একেবারে বাঙালি রীতি মেনেই বিয়ে হয়েছে। বিয়ের মেনুতেও রয়েছে বাঙালিয়ানার ছোঁয়া। কাঞ্চন এবং শ্রীময়ীর সাজেও স্পর্শ রয়েছে সাবেকিয়ানার ।


১২:২৭ পিএম, ৪ মার্চ ২০২৪ সোমবার

মুক্তির অপেক্ষায় মিথিলার নতুন সিনেমা

মুক্তির অপেক্ষায় মিথিলার নতুন সিনেমা

সম্প্রতি ওপার বাংলার আরো একটি সিনেমায় অভিনয় করলে রাফিয়াত রশিদ মিথিলা। সিনেমার নাম ‘ও অভাগী’। মূলত শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ গল্প অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার অণির্বাণ চক্রবর্তী। এতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় এ তারকাকে।


১২:৪২ পিএম, ৩ মার্চ ২০২৪ রবিবার

এমন ভয়ংকর ২৯ ফেব্রুয়ারি আর কখনও না আসুক

এমন ভয়ংকর ২৯ ফেব্রুয়ারি আর কখনও না আসুক

বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। এর মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত হয়েছে এবং পরিবারের কাছে ৩৮টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নাড়া দিয়েছে বিনোদন অঙ্গনের তারকাদের। সামাজিক মাধ্যমে দৃশ্যমান তা।নির্মাতা অনন্য মামুন চান না এমন দিন আর আসুক। তিনি লিখেছেন, এমন ভয়ংকর ২৯ ফেব্রুয়ারি আর কখনও না আসুক!


০১:১২ পিএম, ২ মার্চ ২০২৪ শনিবার

সন্তানের উদ্দেশে যে বার্তা দিলেন মাহির স্বামী রাকিব 

সন্তানের উদ্দেশে যে বার্তা দিলেন মাহির স্বামী রাকিব 

স্বামী রাকিব সরকারের সঙ্গে মাহিয়া মাহির বিচ্ছেদের খবর কারও অজানা না। সামাজিক মাধ্যমে নায়িকা নিজে এ খবর জানিয়েছেন। তবে বিষয়টি নিয়ে মুখ খোলেননি রাকিব। সংবাদমাধ্যমের প্রশ্নের মুখেও চেপে গেছেন। তবে সামাজিক মাধ্যমে সন্তানের প্রতি নিয়মিত ভালোবাসা জানিয়েছেন তিনি। এবার ছেলে ফারিশের উদ্দেশে দিলেন এক বার্তা।আজ মঙ্গলবার নিজের ফেসবুকে সন্তানের সঙ্গে একটি ছবি প্রকাশ করেছেন।


১২:০৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ বুধবার

আজীবন সম্মাননায় ভূষিত হচ্ছেন রুনা লায়লা

আজীবন সম্মাননায় ভূষিত হচ্ছেন রুনা লায়লা

আজীবন সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ফিল্ম অ্যান্ড আর্টস (বাইফা) অ্যাওয়ার্ডস আয়োজিত এ অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হবে বলে জানা গেছে।
আগামী ২ মার্চ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত হতে যাচ্ছে নতুন ধরা প্রেজেন্টস তৃতীয় বাইফা অ্যাওয়ার্ড।


১১:৩৫ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ মঙ্গলবার

গজলশিল্পী পঙ্কজ উদাস আর নেই

গজলশিল্পী পঙ্কজ উদাস আর নেই

ভারতীয় কিংবদন্তি গজলশিল্পী পঙ্কজ উদাস আর নেই। মৃত্যুর আগে তার বয়স হয়েছিল ৭২ বছর। গায়কের মৃত্যুর খবর ইনস্টাগ্রামের এক পোস্টে নিশ্চিত করেছেন তারই কন্যা নায়াব উদাস। জানা গেছে, দীর্ঘদিন ধরে পঙ্কজ উদাস নানা ধরনের অসুস্থতায় ভুগছিলেন। আজ সোমবার সকাল ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


১১:২১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

নতুন রূপে কারিনা-কৃতি-টাবু

নতুন রূপে কারিনা-কৃতি-টাবু

নতুন রূপে পর্দায় হাজির হচ্ছেন বলিউডের তিন অভিনেত্রী কারিনা কাপুর, কৃতি শ্যানন ও টাবু। এই তিন অভিনেত্রীকে দেখা যাবে বিমান সেবিকা রূপে। নতুন ছবি ‘ ক্রু ’তে বিমানসেবিকার পোশাকে দেখা যাবে তাদের। ক্রু ছবিতে এই তিন নায়িকার ফার্স্ট লুক প্রকাশ পেয়েছে সম্প্রতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের এই লুক পোস্ট করেছেন তারা। এই ছবি মুক্তি পাবে ২৯ মার্চ।


১২:৩৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

ফেরদৌসের হাতে নৌকা তুলে দিলেন ঋতুপর্ণা 

ফেরদৌসের হাতে নৌকা তুলে দিলেন ঋতুপর্ণা 

টলিউডে অভিনয়ের সূত্র ধরে পশ্চিমবঙ্গের ঘরের ছেলে হয়ে গিয়েছিলেন ফেরদৌস। সেখানে বেশ জনপ্রিয়তা আছে তার। ওই জায়গা থেকে টালিগঞ্জে বন্ধুর সংখ্যা কম না এ নায়কের। তবে ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে বন্ধুত্বটা বেশিই গভীর। এদিকে আজ বৃহস্পতিবার ঢাকা এসেছেন ঋতুপর্ণা। প্রিয় বন্ধু ফেরদৌসের সঙ্গে একই অনুষ্ঠানে দেখা হয়েছে তার। সেসময় ফেরদৌসের হাতে নৌকা তুলে দেন ঋতুপর্ণা। 


১২:১৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার

শেষ হলো একুশের সাংস্কৃতিক উৎসব

শেষ হলো একুশের সাংস্কৃতিক উৎসব

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের যৌথ আয়োজনে ‘একুশের সাংস্কৃতিক উৎসব-২০২৪’  আজ বৃহস্পতিবার শেষ হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারি  শুরু হওয়া সপ্তাহিব্যপি এই উৎসবে নাটক, আবৃতি, নৃত্য ও দেশের  গান পরিবেশিত হয়। অমর একুশে বই মেলায় আগত দর্শক উপস্থিতিতে মুখর হয়ে উঠে সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চ ‘একুশের সাংস্কৃতিক উৎসব-২০২৪’।


১১:১১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

অবশেষে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন মাহির স্বামী রকিব

অবশেষে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন মাহির স্বামী রকিব

আবারও বিচ্ছেদের পথে হাঁটলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বিয়ের আড়াই বছরের মাথায় সংসার ভাঙল এই অভিনেত্রীর। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ফেসবুকে ভিডিও বার্তার মাধ্যমে এ খবর জানিয়েছেন ঢালিউড অভিনেত্রী নিজেই। ভিডিওতে সংসার ভাঙার বিষয়টি জানানোর পাশাপাশি নিজ সন্তানকে নিয়ে কথা বলেন মাহি। কথা বলতে গিয়ে শেষের দিকে আবেগ সংবরণ করতে পারেননি মাহি।


১০:০১ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

সংসার ভাঙল মাহিয়া মাহির

সংসার ভাঙল মাহিয়া মাহির

বিয়ের মাত্র আড়াই বছরের মাথায় সংসার ভাঙল ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহির।শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ফেসবুকে এক ভিডিওবার্তায় নিজের সংসার ভাঙনের খবর নিশ্চিত করেন এই নায়িকা নিজেই।ভিডিওর শুরুতেই মাহি বলেন, ‘আমি ও রাকিব খুব ভালো বোঝাপোড়া থেকেই বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু জীবনের একটা পর্যায়ে এসে মনে হয়েছে আমাদের একসঙ্গে থাকা সম্ভব নয়। তাই আমরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে আমরা আলাদা থাকছি।’


১০:২৪ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার

নতুন বিতর্কে রাজ-শুভশ্রী

নতুন বিতর্কে রাজ-শুভশ্রী

টালিউডের রাজ চক্রবর্তী আর শুভশ্রী গঙ্গোপাধ্যায় ২০২৪-কে স্বাগত জানিয়েছিলেন একে-অপরকে চুম্বন খাওয়ার মধ্য দিয়ে। আর সেই ছবি শেয়ার করে বিতর্কে জড়িয়েছেন টালিউডের রাজ চক্রবর্তী আর শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সম্প্রতি এ বিতর্ক নিয়ে মুখ খুলেছেন রাজ।


১২:৪২ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার

সাই পল্লবীর বলিউডে অভিষেক হতে যাচ্ছে

সাই পল্লবীর বলিউডে অভিষেক হতে যাচ্ছে

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। এবার জনপ্রিয় এই অভিনেত্রীর সঙ্গে জুটি বাঁধলেন ‘বলিউড পারফেকশনিস্ট’ আমির খানের বড় ছেলে জুনায়েদ খান। তামিলের পাশাপাশি তেলুগু ও মালায়লাম ভাষার চলচ্চিত্রেও কাজ করেন তিনি। সাবলীল অভিনয়ে জনপ্রিয়তার পাশাপাশি অর্জন করেছেন বহু পুরস্কারও।


০১:৪৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

আজ শুরু বাউল শাহ আব্দুল করিম লোক উৎসব

আজ শুরু বাউল শাহ আব্দুল করিম লোক উৎসব

প্রতিবছরের মতো এবারও কিংবদন্তী বাউল সম্রাট শাহ আব্দুল করিম লোক উৎসব আজ শুরু হচ্ছে। আজ ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল থেকে শুরু হবে দুদিনব্যাপী ১৯তম এই লোক উৎসব। চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি শুক্রবার দিবাগত রাত পর্যন্ত।


১২:০২ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার

অসুস্থতার কারণে আনন্দটা অনুভব করতে পারছি না: ডলি জহুর

অসুস্থতার কারণে আনন্দটা অনুভব করতে পারছি না: ডলি জহুর

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার ২১ বিশিষ্টজনকে একুশে পদক-২০২৪ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আইরীন ফারজানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকায় আছে ঢাকাই চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী ডলি জহুর। অভিনয়ে অবদান রাখার জন্য একুশে পদক পাচ্ছেন তিনি।


১০:২০ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ বুধবার

ইরানে পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ

ইরানে পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ

অভিনয়ের আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ইরানের ঐতিহ্যবাহী ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জিতেছেন ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড।  ‘ফাতিমা’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার পেলেন তিনি। অভিনেত্রী পক্ষ থেকে মঞ্চে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রুব হাসান।


১২:১৯ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ মঙ্গলবার

বলিউড অভিনেতাদের স্ত্রীরা কে কত টাকার মালিক?

বলিউড অভিনেতাদের স্ত্রীরা কে কত টাকার মালিক?

বলিউড অভিনেতারা নানা ইস্যুতেই খবরের শিরোনাম হোন। যতটা তারা খবরে আছেন, তাদের স্ত্রীরাও ঠিক ততটাই। গ্ল্যামার, বিতর্ক কিংবা নানা ইস্যুতে তারা আলোচনায় থাকতে ভালোবাসেন। তবে বলিউড অভিনেতাদের স্ত্রীরা কে কত টাকার মালিক সেটা অনেকেরই অজানা। আজ জানা যাক বলিউডের পাঁচ অভিনেতার স্ত্রীরা কে কত টাকার মালিক।


১২:১০ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

নারী আসনে মনোনয়ন কিনলেন যেসব তারকা  

নারী আসনে মনোনয়ন কিনলেন যেসব তারকা  

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দেখা গেছে তারকাদের আনাগোনা। মঙ্গলবার মোট ১২জন তারকাশিল্পী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। মঙ্গলবার সকাল ১০টা থেকে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, নিপুণ আক্তার, সোহানা সাবা, শাহানূর ও উর্মিলা শ্রাবন্তী কর।


০১:১৩ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত ফারিয়া

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত ফারিয়া

চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। জানা গেছে, বর্তমানে আগের চেয়ে ফারিয়ার শারীরিক অবস্থা কিছুটা ভালো। মূলত এ কারণেই বাসায় নেওয়া হয়েছে এই অভিনেত্রীকে।


১১:১১ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার

হাসপাতালে নুসরাত ফারিয়া

হাসপাতালে নুসরাত ফারিয়া

ঢাকাই সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার রাতে হঠাৎ অচেতন হয়ে পড়লে দ্রুত রাজধানীর বনানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নুসরাত ফারিয়ার মা পারভিন আক্তার। তিনি জানান, ফারিয়া বেশ ক’দিন ধরেই গ্যাস্ট্রিকজনিত সমস্যায় ভোগছিল। খেতে চাচ্ছিল না, খুব মাথা ব্যথা করছিল। বৃহস্পতিবার হঠাৎ করে অচেতন হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যাই।


১২:০২ পিএম, ৯ ফেব্রুয়ারি ২০২৪ শুক্রবার

প্রেমের গুঞ্জনের মাঝেই বিয়ের প্রস্তাব পেলেন শ্রদ্ধা

প্রেমের গুঞ্জনের মাঝেই বিয়ের প্রস্তাব পেলেন শ্রদ্ধা

ক্যারিয়ারের শুরু থেকেই শ্রদ্ধা কাপুরের প্রেমজীবন নিয়ে কানাঘুষা হয়ে আসছে। প্রথমে আদিত্য রায় কাপুরের সঙ্গে সম্পর্ক ছিল তার। ‘আশিকি-টু’ ছবিতের অভিনয়ের সূত্র ধরেই সম্পর্কে জড়ান তারা। তাদের সম্পর্কের সেই রসায়ন ফুটে উঠেছিল পর্দাতেও। তবে সেই সম্পর্ক টেকেনি বেশি দিন। সম্পর্ক ভেঙে যাওয়ার পর সে প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি শ্রদ্ধা।


১২:০২ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০২৪ মঙ্গলবার

রণবীরের চেয়ে ধনী আলিয়া 

রণবীরের চেয়ে ধনী আলিয়া 

পাঁচ বছর সম্পর্কে থাকার পর ২০২২ সালে ১৪ এপ্রিল চারহাত এক হয় রণবীর কাপুর ও আলিয়া ভাটের। পরিবারের লোকজন আর কাছের বন্ধুদের নিয়েই বিয়ে সারেন এই দুই বলিউড তারকা। বিয়েতে তেমন টাকা খরচ করেননি এই তারকা দম্পতি। কিন্তু আয়ের দিক থেকে দেখলে বলিউডে আলিয়া এবং রণবীর দুজনেই তালিকার প্রথম সারিতে রয়েছেন। দুজনেরই রয়েছে বিপুল সম্পত্তি। বিয়ের পর এই কাপুর দম্পতির একলাফে ৭৯.২ শতাংশ সম্পত্তি বেড়ে যায়। স্বামী রণবীরের তুলনায় দেড় গুণ বেশি সম্পত্তি রয়েছে অভিনেত্রী আলিয়া ভাটের।


১১:৩৫ এএম, ৫ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

বাংলা সিনেমার নায়িকারা সরব টিকটকে

বাংলা সিনেমার নায়িকারা সরব টিকটকে

একটা সময় তারকারা শুটিংয়ের ফাঁকে বই, পত্রিকা পড়ে, আড্ডা দিয়ে অবসর সময় কাটাতেন। কিন্তু সময়ের সঙ্গে বদলে গেছে অনেক কিছু। ঘটেছে রুচি-অভ্যাস ও শখের পরিবর্তন। এখন অবসর যাপনের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সামাজিকমাধ্যম টিকটক। সিনেমার পর্দা কাঁপানো নায়িকাদের সবচেয়ে বেশি পছন্দনীয় কাজ অভিনয়। 


০১:৫৭ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার