ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ৬:৪১:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর
ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

ভক্তদের কাছে তাহসান-মিথিলা ছিল একটি আবেগের নাম। দুজনের বিচ্ছেদ বুক ভেঙে দিয়েছিল তাদের। তাদের এক ছাদের নিচে চেয়ে সামাজিক মাধ্যমে ইভেন্টও খোলা হয়েছিল। আজও অনেকে আফসোস করেন অভিনেত্রী ও গায়কের বিচ্ছেদ নিয়ে। মন ভালো করা খবর হলো ফের এক হচ্ছেন তাহসান মিথিলা। 


১২:৪৯ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

কার কারণে সৃজিতের বাড়িছাড়া মিথিলা? 

কার কারণে সৃজিতের বাড়িছাড়া মিথিলা? 

একাধিকবার ছড়িয়েছে বিচ্ছেদের গুঞ্জন। তবে নিন্দুকের মুখে ঝামা ঘষে এক ছাদের নিচেই আছেন সৃজিত-মিথিলা। এতে দুজনের বন্ধনের দৃঢ়তা কত মজবুত তা নিয়ে যখন সবাই নিশ্চিত তখন জানা গেল বাড়িছাড়া মিথিলা। সৃজিতের কারণে এরকম হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি। 


০১:১০ পিএম, ১৬ এপ্রিল ২০২৪ মঙ্গলবার

জয়ার কণ্ঠে তাঁতের শাড়ির জয়গান

জয়ার কণ্ঠে তাঁতের শাড়ির জয়গান

এবার গান গাইলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‌‘তাঁতী’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এ গানে প্রাধান্য পেয়েছে তাঁতের শাড়ির বিজয়গাথা। শনিবার ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্ম কোক স্টুডিও বাংলায় গানটি প্রকাশিত হয়েছে। গানটিতে আরও কণ্ঠ দিয়েছেন শায়ান চৌধুরী অর্ণবসহ একঝাঁক শিল্পী। তাছাড়া একজন বিদেশি শিল্পীকেও গানের কয়েকটি লাইনে কণ্ঠ দিতে দেখা যায়। প্রকাশের সঙ্গে সঙ্গেই গানটি শ্রোতারা লুফে নিয়েছেন। 


১১:১০ এএম, ১৫ এপ্রিল ২০২৪ সোমবার

নতুন প্রেমে মজেছেন কাঞ্চনের প্রাক্তন স্ত্রী

নতুন প্রেমে মজেছেন কাঞ্চনের প্রাক্তন স্ত্রী

টলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা কাঞ্চন মল্লিকের সঙ্গে বছরের শুরুতেই পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের বিচ্ছেদ হয়। এরপর তিনি বিয়ে করেন হাঁটুর বয়সী অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজকে। এবার পিঙ্কিও জুটিয়েছেন প্রেমিক। ভারতের এক পুলিশ কর্মকর্তার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।


১২:২৬ পিএম, ১৪ এপ্রিল ২০২৪ রবিবার

ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা

ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা

পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী চলচ্চিত্র উৎসব ‘কান’। ভেনিস চলচ্চিত্র উৎসব এবং বার্লিন চলচ্চিত্র উৎসবের সাথে কানকেও সবচেয়ে প্রভাবশালী এবং মর্যাদাপূর্ণ উৎসবের সম্মান দেওয়া হয়। ১৯৪৬ সাল থেকে প্রতি বছর এই উৎসব পালিত হয়ে আসছে। প্রতিবছরের ন্যায় এবারও সিনেমার গল্প, উপস্থাপনা, চরিত্র, পরিচালক, অভিনয়শিল্পীসহ নানা বৈচিত্র্য নিয়ে এবার হাজির হচ্ছে কান চলচ্চিত্র উৎসব। এই প্রথম এই উৎসবে জায়গা পেয়েছে সৌদি আরবের কোন সিনেমা।


১০:৪৯ এএম, ১৩ এপ্রিল ২০২৪ শনিবার

নানাকে ছাড়া ঈদ উৎসবে ভাটা পড়েছে পরীমনির

নানাকে ছাড়া ঈদ উৎসবে ভাটা পড়েছে পরীমনির

ঢাকাই নায়িকা পরীমনি গত বছরের নভেম্বরে নিজের নানাকে হারিয়েছিলেন। প্রতিবার আনন্দে ঘেরা রঙিন ঈদ কাটালেও এবারের ঈদ তার জন্য কিছুটা অন্যরকম। নানাকেই যেনো বারবার মনে পড়ছে তার।  পরীমনি জানান, ‘আমার তো কেউ নাই।


০১:১৩ পিএম, ১২ এপ্রিল ২০২৪ শুক্রবার

বুবলীকে ‘লক্ষ্মী’ বলে ডাকতেন শাকিব

বুবলীকে ‘লক্ষ্মী’ বলে ডাকতেন শাকিব

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলী এখন আর একসঙ্গে থাকেন না। ২০১৮ সালে এই জুটির বিয়ের পর নানা কারণে দুজনের মধ্যে বাড়ে দূরত্ব। সেই দূরত্ব গড়িয়েছে বিচ্ছেদ অব্দি। তবে সম্প্রতি বুবলী জানিয়েছেন, তাদের মধ্যে আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়নি। এছাড়াও শাকিব খানের সঙ্গে বিয়ের পর নানা খুঁটিনাটি বিষয় প্রসঙ্গে আলোচনা করতে দেখা গেছে তাকে।


১১:৪৩ এএম, ১০ এপ্রিল ২০২৪ বুধবার

সামনে পেলে থাপড়াব, বুবলীকে হুঁশিয়ারি পরীমণির! 

সামনে পেলে থাপড়াব, বুবলীকে হুঁশিয়ারি পরীমণির! 

পরীমণি ও শবনম বুবলীর মধ্যাকার দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে কদিন হলো। বুবলীর ছেলে শেহজাদ খান বীরের জন্মদিনকে ঘিরে শুরু হয়েছিল। সেসময় একে অন্যেকে তারা নেট দুনিয়ায় কটাক্ষ করেছেন। নাম প্রকাশ না করলেও নেটাগরিকরা বুঝে গেছেন পরী-বুবলী একে অপরের উদ্দেশে পোস্ট দিচ্ছেন।  এরপর কিছুদিন ঠিকঠাক ছিল সব। বুবলী-পরী নিজেদের কাজে ব্যস্ত ছিলেন।


১২:২০ পিএম, ৭ এপ্রিল ২০২৪ রবিবার

কলকাতায় স্থায়ী হচ্ছেন পরীমণি!

কলকাতায় স্থায়ী হচ্ছেন পরীমণি!

ঢাকা থেকে গিয়ে অভিনেত্রী হিসেবে টলিউডে স্থায়ী হয়েছেন কেবল জয়া আহসান। বলা চলে, কলকাতায় তার আবাসনও রয়েছে। কারণ বছরের বড় সময় সেখানেই থাকতে হয় তার। এর বাইরে রাফিয়াত রশিদ মিথিলা বিয়ের সূত্রে কলকাতাবাসী হয়েছেন। তবে এবার কলকাতায় স্থায়ী হওয়ার ছক আঁকছেন ঢাকার নায়িকা পরীমণি।


১০:০৬ এএম, ৬ এপ্রিল ২০২৪ শনিবার

শাকিবের মার্কিনি নায়িকাকে নিয়ে অপুর মন্তব্য

শাকিবের মার্কিনি নায়িকাকে নিয়ে অপুর মন্তব্য

বিচ্ছেদের পর শাকিব খানকে সহ্য করতে পারতেন না অপু বিশ্বাস। মাঝে মাঝেই প্রাক্তন স্বামীকে খুঁচিয়ে কথা বলতেন। তবে এখন পরিস্থিতি পাল্টে গেছে। সম্পর্ক জোড়া না লাগলেও অপু বদলে গেছেন।কী এক কারণে সারাক্ষণ প্রশংসায় পঞ্চমুখ থাকেন শাকিবের। ক্যামেরার সামনে সুযোগ পেলেই নিজের চেয়ে বেশি বলেন শাকিবকে নিয়ে। এমনকি শাকিবের সঙ্গে যারা কাজ করেন তাদের নিয়েও ভালো ভালো কথা বলেন। তারই ধারাবাহিকতায় এবার লিখলেন কোর্টনি কফিকে নিয়ে।


১২:০৭ পিএম, ৫ এপ্রিল ২০২৪ শুক্রবার

রাজনীতিতে নামবেন পরীমণি? 

রাজনীতিতে নামবেন পরীমণি? 

হাতে একগুচ্ছ কাজ পরীমণির। এরইমধ্যে ব্যস্ত হয়ে পড়েছেন টলিউডের একটি ছবি নিয়ে। ফলে পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যমের সম্মুখীন হতে হচ্ছে তাকে। এবার সেখানেই এক প্রশ্নের মুখে জানালেন রাজনীতি নিয়ে নিজের ভাবনা।ভারতীয় সংবাদমাধ্যম পরীমণির কাছে প্রশ্ন রেখেছিল, রাজনীতিতে আসার পরিকল্পনা আছে? উত্তরে নায়িকা বলেন, আপাতত অভিনয়ে মন দিচ্ছি।


১১:৩০ এএম, ৪ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

পাকিস্তানে মুক্তি পাচ্ছে ‘জ্বীন-২’

পাকিস্তানে মুক্তি পাচ্ছে ‘জ্বীন-২’

গত বছর রোজার ঈদে মুক্তি পেয়েছিল জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জ্বীন’ সিনেমাটি। দর্শকের মাঝে বেশ কৌতূহল তৈরি করেছিল ছবিটি। এবার আসছে এ সিনেমার সিক্যুয়েল ‘জ্বীন-২’। এরইমধ্যে সে ঘোষণা হয়ে গেছে। সেন্সর বোর্ড থেকে ছাড়পত্রও পেয়েছে। নতুন ঘোষণা হচ্ছে ছবিটি বাংলাদেশের পাশাপাশি পাকিস্তানেও মুক্তি পাচ্ছে। সামাজিক মাধ্যমে তথ্যটি দিয়েছে জাজ মাল্টিমিডিয়া।


১১:১২ এএম, ৩ এপ্রিল ২০২৪ বুধবার

সৃজিতের স্ত্রী পরিচয়ে সুবিধা নেই: মিথিলা

সৃজিতের স্ত্রী পরিচয়ে সুবিধা নেই: মিথিলা

দুই বাংলার সমানভাবে কাজ করে চলেছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি ওপার বাংলায় মিথিলা অভিনীত ছবি ‘ও অভাগী’ মুক্তি পেয়েছে। ছবির প্রিমিয়ারে ভারতীয় গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের কাজ এবং ব্যক্তিগত নানান বিষয় নিয়ে কথা বলেছেন এই অভিনেত্রী। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ছোট গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে অনির্বাণ চক্রবর্তীর তৈরি করেছেন ছবি ‘ও অভাগী’।


১১:৩৮ এএম, ২ এপ্রিল ২০২৪ মঙ্গলবার

শাকিবের সঙ্গে অপুর দূরত্ব 

শাকিবের সঙ্গে অপুর দূরত্ব 

চলতি মাসের ২১ তারিখ ছিল চিত্রনায়ক শাকিব খান ও নায়িকা শবনম বুবলীর পুত্র শেহজাদ খান বীরের ৪র্থ জন্মদিন। একমাত্র ছেলের জন্মদিনে বীরকে নিয়ে শাকিব খানের বাসায় গিয়েছিলেন বুবলী। সেখানে গিয়ে দাদীর সঙ্গে কেক কেটেছেন শাকিবপুত্র। শাকিবের বাসায় যে ছেলেকে নিয়ে সময়টা বেশ ভালো কেটেছে বুবলীর, সেটা বোঝা গেছে নায়িকার ফেসবুক পোস্টেই।


০৮:৪৯ পিএম, ৩১ মার্চ ২০২৪ রবিবার

কোথায় গেলো বাপ্পি লাহিড়ির ৭৫৪ গ্রাম সোনা

কোথায় গেলো বাপ্পি লাহিড়ির ৭৫৪ গ্রাম সোনা

৮০ দশকে হিন্দি ছবির গানের দিশা বদলে দিয়েছিলেন বাঙালি সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ী হিসাবে। ২০২২ সালে স্লিপ অ্যাপনিয়ায় মৃত্যু হয়েছিল তার।৬৯ বছর বয়সী এই পরিচালক গানের পাশাপাশি জনপ্রিয় ছিলেন তার ফ্যাশনের জন্য। ভারতের ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিত ছিলেন তিনি। সোনার গয়না, রঙিন সানগ্লাসে ভিড়ের মধ্যেও আলাদা হয়ে থাকতেন এই প্রতিভাধর।


০৯:৫০ এএম, ৩১ মার্চ ২০২৪ রবিবার

ফিল্মফেয়ারে পুরস্কার জিতলেন জয়া, ফারিণ, সোহেল

ফিল্মফেয়ারে পুরস্কার জিতলেন জয়া, ফারিণ, সোহেল

মঞ্চ তৈরি ছিল, কেবল পুরস্কার ঘোষণার অপেক্ষা ছিল। সেই ঘোষণাটাই এলো। কলকাতায় অনুষ্ঠিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসরে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী, সেরা নবাগত অভিনেত্রী ও সেরা নবাগত অভিনেতার পুরস্কার জিতেছেন তিন বাংলাদেশি তারকা। সেই তিনজন হচ্ছেন অভিনেত্রী জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও অভিনেতা সোহেল মন্ডল।শুক্রবার (২৯ মার্চ) কলকাতার বিলাসবহুল আইটিসি রয়েল বেঙ্গলে বসেছিল এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর। 


১২:০৭ পিএম, ৩০ মার্চ ২০২৪ শনিবার

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

কিছুদিন আগে ছেলে শেহজাদ খান বীরের জন্মদিনে শবনম বুবলীকে কটাক্ষ করেছিলেন পরীমণি। তুলেছিলেন নকলের অভিযোগ। এবার মাহিয়া মাহির ছেলের জন্মদিনেও সরব হলেন তিনি।গতকাল ২৮ মার্চ মাহির ছেলে শামসুদ্দিন ফারিশের জন্মদিন। সহকর্মীর সন্তানের জন্মদিনে সামাজিক মাধ্যমে ভালোবাসা পাঠিয়েছেন পরী। তিনি লিখেছেন, ‘হ্যাপি বার্থডে মানিক চাঁদ আমাদের। তুমি মায়ের চোখের মণি হয়ে থাকো ফারিশ বাবা। আমরা সবাই তোমাকে অনেক ভালোবাসি।’


০১:০৭ পিএম, ২৯ মার্চ ২০২৪ শুক্রবার

টাইটানিকের সেই দরজা নিলামে, ৮ কোটিতে বিক্রি 

টাইটানিকের সেই দরজা নিলামে, ৮ কোটিতে বিক্রি 

বিশ্বের সবচেয়ে বড় জাহাজের মর্মান্তিক দুর্ঘটনার গল্পে ১৯৯৭ সালে  নির্মিত হয় ‘টাইটানিক’ সিনেমা। যেখানে রোজ চরিত্রে অভিনয় করেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও।পর্দায় এই দুই তারকার রসায়ন ছুঁয়ে যায় লাখো কোটি দর্শকের হৃদয়। এখনও ভক্তদের মনে ঝড় তোলে রোজ-জ্যাকের ভালোবাসার সম্পর্ক ও বিভিন্ন ঘনিষ্ঠ দৃশ্য। বিশেষ করে সিনেমার শেষের দিকে নায়িকা রোজকে জাহাজের একটি ভাঙা দরজার ওপর রেখে নিজে বরফ শীতল পানিতে ভেসে থাকার সেই মুহূর্ত কাঁদিয়েছে সকলকে। 


১১:৫৮ এএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

থালা হাতে রাস্তায় কী ভিক্ষা করছেন মাহি?

থালা হাতে রাস্তায় কী ভিক্ষা করছেন মাহি?

আজ আমাকে ভিক্ষা দে, মানবতা আর কিছু চাই না আমি, পেটের ক্ষুধা তৃষ্ণায় ভাত চাই না, আমাকে মানবতা ভিক্ষা দে— এমন একটি ক্যাপশন লিখে সম্প্রতি একটি ছবি পোস্ট করেছেন ছোটপর্দার অভিনেত্রী সামিরা খান মাহি। সেই ছবিতে দেখা যায় একেবারে সাদা পুরনো শাড়ি গায়ে মাহির। এক হাতে ভিক্ষার থালা, আরেক হাতে ঝুলি। করুণ দৃষ্টিতে তাকিয়ে আছেন সামনের দিকে। চোখে তার রাজ্যের ক্লান্তি। কিন্তু হঠাৎ কেন এমন রূপে মাহি। 


১২:২০ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

কলকাতা ফিল্মফেয়ারে ছক্কা হাঁকিয়েছেন ঢাকাই অভিনেত্রীরা

কলকাতা ফিল্মফেয়ারে ছক্কা হাঁকিয়েছেন ঢাকাই অভিনেত্রীরা

এবার কলকাতার ফিল্মফেয়ারে ছক্কা হাঁকিয়েছেন ঢাকাই শিল্পীরা। এবার অনেকটাই বাজিমাত করে দিয়েছেন ঢাকাই অভিনেত্রী জয়া আহসান, অপি করিম এবং তাসনিয়া ফারিন। যদিও জয়া এখন টলিউডের প্রথম সারির অভিনেত্রী হয়ে উঠেছেন। তবে, নতুন সংযোজন করলো অফি এবং ফারিন। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।


০১:২৭ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

আম্বানির ছেলের বউ যার সঙ্গে প্রেম করতেন

আম্বানির ছেলের বউ যার সঙ্গে প্রেম করতেন

সম্প্রতি ভারতের গুজরাটের জামনগরেজমকালো আয়োজনে অনুষ্ঠিত হল নীতা আম্বানি ও মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির প্রাক বিবাহ অনুষ্ঠান। সেখানে হাজির হয়েছিলেন বলিউড, দক্ষিণী ও হলিউডের সেলিব্রিটিরা। সেই সঙ্গে হাজির হয়েছিলেন অনন্ত আম্বানির হবু স্ত্রী রাধিকার প্রাক্তন প্রেমিকও।


১২:৪২ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

বিয়ে করছেন কঙ্গনা, পাত্র কে? 

বিয়ে করছেন কঙ্গনা, পাত্র কে? 

বলিউডে বেশ জনপ্রিয় নাম কঙ্গনা রণৌত। বিতর্কিত মন্তব্য করে বরাবরই চর্চার কেন্দ্রবিন্দুতে থাকেন এই অভিনেত্রী। কারণে-অকারণে বলি তারকাদের সঙ্গে অশান্তিতে জড়িয়ে পড়েন। এবার এ বিষয়ক কোনো খবর নয়। বিয়ে করতে চলেছেন কঙ্গনা। পাত্র সম্পর্কেও জানা গেছে কিছুটা।


১০:৫০ এএম, ২৪ মার্চ ২০২৪ রবিবার

কপি করার অভিযোগ পরীমণির, পাল্টা জবাব বুবলীর

কপি করার অভিযোগ পরীমণির, পাল্টা জবাব বুবলীর

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শবনম বুবলীর একমাত্র সন্তান শেহজাদ খান বীরের জন্মদিন আজ। ছেলের জন্মদিন উপলক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছেন বুবলী। যেই ভিডিওতে ছেলেকে নিয়ে আবেগঘন বার্তা দিতে দেখা গেছে তাকে। প্রায় ৫ মিনিটের ওই ভিডিওতে ছেলেকে নিয়ে অনেক কিছুই বলেছেন বুবলী। জানিয়েছেন, করোনা মহামারীর সময়ে বীরকে নিয়ে যুক্তরাষ্ট্রে কতটা সংগ্রাম করেছেন তিনি। 


১২:৪২ পিএম, ২২ মার্চ ২০২৪ শুক্রবার

রানির জন্মদিন আজ, বয়স হল কত?

রানির জন্মদিন আজ, বয়স হল কত?

বলিউডের প্রথমসারির তারকাদের মধ্যে অন্যতম অভিনেত্রী রানি মুখার্জী। হিন্দি সিনেমার জগতে কাজের মাধ্যমে নিজেকে তিনি অন্য উচ্চতায় নিয়ে গেছেন। তার দখলে রয়েছে সাতটি ফিল্মফেয়ার পুরস্কারসহ অনেক সম্মাননা। নব্বইয়ের দশকে চলচ্চিত্রে আসা রানির অভিনয় প্রতিভা এখনো মুগ্ধ করে দর্শকদের।


১২:১২ পিএম, ২১ মার্চ ২০২৪ বৃহস্পতিবার