ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৭:০৩:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

রানুকে নিয়ে মন্তব্যে সমালোচিত লতা

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৫৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

পেটের দায়ে রেলস্টেশনে গান গেয়ে জীবিকা চালানো রানু মণ্ডলকে নিয়ে মন্তব্য করে সমালোচিত হলেন ভারতরত্ন লতা মঙ্গেশকর। ‘কাউকে অনুকরণ করে বেশিদূর এগোনো যায় না’ তার এমন মন্তব্যকে নিম্নরুচির বলেছেন জাতীয় পুরস্কার পাওয়া সিনেমা সম্পাদক অপূর্ব আসরানি।

এ ছাড়া লতার এমন মন্তব্য আশাহত করেছে ভারতীয় অনেক সংগীত গুণগ্রাহীদের। সামাজিক মাধ্যমগুলোতে তারা বিষয়টি জানিয়েছেন। তারা মনে করেন, লতার কথা সত্যি হলেও এটি রানুর ক্ষেত্রে আপাতত যায় না। কারণ রানু একজন হতদরিদ্র মানুষ।

লতা মঙ্গেশকরের মন্তব্যের পরিপ্রেক্ষিতে ‘স্নিপ’ সিনেমার জন্য ২০০০ সালে সেরা এডিটর পুরস্কারপ্রাপ্ত অপূর্ব আসরানি টুইটারে লেখেন- ‘লতাজি তার মন্তব্যের মধ্য দিয়ে নিম্নরুচির পরিচয় দিয়েছেন।’

অনেকেই বলছেন, রানু মণ্ডলের মতো একজন অতি সাধারণ ভিক্ষাজীবী, যিনি সবে মাত্র একটু প্রচারের আলো দেখছেন, তার সম্পর্কে একজন গুনী সংগীত শিল্পী হিসেবে লতাজির এমন মন্তব্য খাটে না।

কেউ কেউ বলছেন, রানুর বিষয়ে একটু উদার হতে পারতেন লতা। এবং এমনই হওয়া উচিত ছিলো।

ফেসবুকে একজন লিখেছেন, ‘একজন দরিদ্র মহিলা, যিনি পেট চালানোর জন্য রেল স্টেশনে বসে গান করতেন, সম্প্রতি তিনি নজরে এসেছেন। লতা মঙ্গেশকরের মতো একজন কিংবদন্তী আরও একটু উদার মনোভাব দেখাতে পারতেন। ওনার তো উচিত রানুকে সাহায্য করা।’