ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৫:০২:৪৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

আন্তর্জাতিক সম্মাননা পেলেন দীপিকা

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:১৬ পিএম, ২১ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বলিউডে হালের জনপ্রিয় ও অন্যতম সফল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কিন্তু এক সময় হতাশায় ভুগেছেন এই অভিনেত্রী। এখনো তা পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি বলে জানিয়েছেন। নিজের সমস্যার পাশাপাশি সমাজ থেকে হতাশার মতো মানসিক সমস্যার বিষয় দূর করার জন্য লড়াই করছেন তিনি। এ উদ্দেশ্যে ‘দ্য লিভ লাভ লাফ’ নামে একটি সংস্থাও প্রতিষ্ঠা করেছেন।

সুইজারল্যান্ডের ডাভোসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে এই লড়াইয়ের পুরস্কার পেয়েছেন দীপিকা। মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করায় তার হাতে তুলে দেয়া হয়েছে ‘ক্রিস্টাল অ্যাওয়ার্ড’। গতকাল সোমবার এই সম্মাননা গ্রহণ করেছেন তিনি।

পুরস্কার পেয়ে তার অনুভূতি প্রকাশ করে দীপিকা বলেন, এই বিষয়ে আমার তিক্ত-মধুর সম্পর্ক আমাকে অনেক কিছু শিখিয়েছে। যারা হতাশা কিংবা এই ধরনের মানসিক সমস্যায় আক্রান্ত তাদের উদ্দেশ্যে বলছি, আপনারা মোটেও একা নন।

তিনি আরো বলেন, হতাশা ও মানসিক অসুস্থতার জন্য বিশ্ব অর্থনীতিতে এক ট্রিলিয়ন মার্কিন ডলারের প্রভাব পড়ে। যখন আমি এই অ্যাওয়ার্ড গ্রহণ করছি, হয়তো বিশ্বের কোথাও একজন আত্মহত্যার পথ বেছে নিয়েছে। হতাশা একটি সাধারণ কিন্তু গুরুত্বপূর্ণ অসুখ। অন্য অসুখের মতো হতাশা এবং উদ্বেগেরও চিকিৎসা রয়েছে— এটি বুঝতে হবে। এই অসুস্থার অভিজ্ঞতা থেকে আমার লিভ লাভ লাফ সংস্থা চালু করেছি।

-জেডসি