ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৫:৩৬:১৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

তানজিন তিশা: এ সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

তানজিন তিশা: এ সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী

তানজিন তিশা: এ সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী

তানজিন তিশা। এ সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী। সাবলিল অভিনয় ও স্নিগ্ধতা দিয়ে তিনিদর্শকের মন কেড়েছেন। তিশা একজন সফল মডেল এবং টেলিভিশন উপস্থাপিকাও। ইউ-টার্ন নাটকে অভিনয়ের জন্য তিনি সেরা নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল প্রথম আলো পুরস্কার লাভ করেন।

ফ্যাশন শুট ও র‍্যাম্প মডেলিংয়ের মাধ্যমে তিশার কর্মজীবন শুরু হয়। তিশা প্রথম মডেল হন অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত রবির একটি বিজ্ঞাপনে অংশগ্রহণ করার মাধ্যমে। এটি তার ক্যারিয়ারের জন্য একটি গুরুত্বপূর্ণ দিক ছিল।

২০১৫ সালের ১৮ সেপ্টেম্বর তিশা ট্রেসমি ফ্যাশন শোতে র‍্যাম্প মডেলিং করেছিলেন। তিশা ২০১২ সালে ইউটিউবে প্রচারিত রিজভি ওয়াহিদ এবং শুভমিতার গাওয়া চোখেরি পলকে মিউজিক ভিডিওতে অভিনয় করে তারকা খ্যাতি পান। তিশার অভিনীত এই গানটি ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছিল। তিনি ইমরান মাহমুদুল এর গান বলতে বলতে চলতে চলতে গানটির মিউজিক ভিডিওতে অভিনয় করেছিলেন। যেটি ইউটিউবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। ২০১৫ সালে রেদোয়ান রনির ইউটার্ন নাটকে অভিনয় করে তিশার অভিনয়জীবনের মোড় ঘুরে যায়। নাটকটি প্রচারিত হওয়ার পর তানজিন তিশাকে আলাদা করে চিনতে শুরু করেন দর্শক। সেই সাড়া দেখে নাটকে নিয়মিত হন এ অভিনেত্রী।

২০১৯ সালের ঈদুল আযহায় তাকে ইউ অ্যান্ড মি, ডুডল অব লাভ, ও শিশির বিন্দু টু নাটকে দেখা যায়। কাজল আরেফিন অমির ইউ অ্যান্ড মি ওয়েব নাটকটি ঈদের দিন ইউটিউব চ্যানেল ধ্রুব টিভিতে প্রকাশিত হয়। এতে তিশার বিপরীতে অভিনয় করেন আফরান নিশো।

অন্যদিকে, ফিউচারিস্টিক প্রণয়ধর্মী হাস্যরসাত্মক ডুডল অব লাভ নাটকটি ঈদের তৃতীয় দিন এনটিভিতে প্রচারিত হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি সিএমভি ড্রামা ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় তার অভিনীত ওয়েব নাটক ভালোবাসা তুই। এই নাটকটিতে তাকে অপূর্বর বিপরীতে সেলসগার্ল চরিত্রে দেখা যায়।

২০১৯ সালে প্রায় ৬০টি নাটকে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে তিনটি নাটক বিশেষভাবে উল্লেখযযোগ্য। এ তিনটি হলো এক্স বয়ফ্রেন্ড, এক্স গার্লফ্রেন্ড ও অবুঝ দিনের গল্প। এই তিনটি নাটকে দর্শক ইউটিউবে দেখেছেন তিন কোটিবার।

রাজধানীর মেয়ে তিশা ছোটবেলা থেকেই নাচ শিখেছিলেন। কিন্তু পড়ালেখার জন্য তার পরিবার তা বন্ধ করে দেয়। তবে তিনি বাংলাদেশ ললিতকলা একাডেমি এবং হিন্দোল একাডেমি থেকে টানা চার বছর নাচের প্রশিক্ষণ নিয়েছেন।

তিনি এইচএসসি সম্পূর্ণ করেন সিদ্ধেশ্বরী গার্ল হাই স্কুল ও কলেজ থেকে। এখন তিনি চাইছেন একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ‘চলচ্চিত্র ও মিডিয়া’ বিষয়ে পড়ালেখা করতে।

তানজিন তিশার জনপ্রিয় নাটগুলোর মধ্যে আরও আছে আপন কথা, ময়না টিয়া, সোনালী রোদ্দুর, কাঠ গোলাপের বসন্ত, পাল্টা হাওয়া, অমীমাংসিত সত্য, মেঘ পাখি একা, এই শহরে মেয়েরা একা, অচেনা বন্ধু, কোরবান আলীর কোরবানী, গ্রীন কার্ড, পেন্ডু লাভ, চকোলেট বয় এবং সাধু।