ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৫:১৫:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পিবিআইর রিপোর্ট প্রত্যাখ্যান করলেন সালমান শাহ’র মা

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রিয় চিত্রনায়ক মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন বলে দীর্ঘদিনের তদন্ত শেষে জানিয়েছে পুলিশের তদন্ত সংস্থা পিবিআই।তবে এই তদন্ত প্রতিবেদন পুরোপুরি মিথ্যা বলে তা প্রত্যাখ্যান করেছেন সালমান শাহ'র মা নীলা চৌধুরী।

সোমবার (২৪ ফেব্রুয়ারি)  যুক্তরাজ্যের ম্যানচেস্টারের নিজ বাসভবনে থেকে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আজিজ মোহাম্মদ ভাই ও স্ত্রী সামিরার ষড়যন্ত্রেই খুন হয় সালমান।

এর আগে গতকাল সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে এই মামলার তদন্ত প্রতিবেদন তুলে ধরে এমন তথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

প্রতিবেদনে বলা হয়, বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় অভিনেতা সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হননি, তিনি পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন।

প্রতিবেদন তুলে ধরে পিবিআই প্রধানবলেন, পিবিআই কর্তৃক তদন্তকালে ঘটনার সময় উপস্থিত ও ঘটনায় সংশ্লিষ্ট ৪৪ সাক্ষীর জবানবন্দি ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় লিপিবদ্ধ করা হয়। ১০ জন সাক্ষীর সাক্ষ্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় লিপিবদ্ধ করা হয়। পাশাপাশি ঘটনা সংশ্লিষ্ট আলামত জব্দ করা হয়। এসব বিষয় পর্যালোচনায় দেখা যাচ্ছে, চিত্রনায়ক সালমান শাহ পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন। হত্যার অভিযোগের কোনো প্রমাণ মেলেনি।

তিনি নায়ক সালমানের আত্মহত্যার যে পাঁচটি কারণ তুলে ধরেন, সেগুলো হচ্ছে-

১. সালমান শাহ ও চিত্রনায়িকা শাবনূরের অতিরিক্ত অন্তরঙ্গতা;
২. স্ত্রী সামিরার সঙ্গে সালমানের দাম্পত্য কলহ;
৩. সালমান শাহর মাত্রাতিরিক্ত আবেগপ্রবণতা এবং একাধিকবার আত্মঘাতী হওয়া বা আত্মহত্যার চেষ্টা করা;
৪. মায়ের প্রতি অসীম ভালোবাসা এবং জটিল সম্পর্কের বেড়াজালে পড়ে পুঞ্জিভূত অভিমানে রূপ নেয়া;
৫. সন্তান না হওয়ায় দাম্পত্য জীবনের অপূর্ণতা।

তবে পিবিআই'র তদন্ত প্রতিবেদন নিয়ে প্রশ্ন তুলেছেন সালমান শাহ'র মা নীলা চৌধুরী। তিনি বলেন, পাপীরা ক্ষমতাধর হলে এরকম হয়। আমার কোনও প্রতিক্রিয়া নাই। বিচারের শুরু থেকে কেউ বলছিলেন চা খাওয়ার পয়সা দিয়েন, কেউ বলছিলেন পয়সা খরচ করেন। কিন্তু আমি পয়সা দেব কেন? আমি এত ক্ষমতাধর না। আমি আজো বিচার চাচ্ছি, বিচার চাইব, বিচার হবে ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, চলচ্চিত্রে জনপ্রিয়তার সর্বোচ্চ শিখরে থাকাকালে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক সালমান শাহ। ওই ঘটনায় তখন অপমৃত্যুর মামলা দায়ের করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী (প্রয়াত)। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলাটিকে হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন জানান তিনি। অপমৃত্যু মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেন আদালত।

-জেডসি