ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৬:৩৭:৩১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

মায়ের মৃত্যুর ৪ দিন পর মারা গেলেন ইরফান

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৫ পিএম, ২৯ এপ্রিল ২০২০ বুধবার

মায়ের মৃত্যুর ৪ দিন পর মারা গেলেন ইরফান

মায়ের মৃত্যুর ৪ দিন পর মারা গেলেন ইরফান

মায়ের মৃত্যুর চারদিন পর আজ বুধবার মুম্বাইয়ে মারা গেলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। খবর গালফ নিউজের।

ইরফান নিউরো এন্ডোক্রাইন টিউমারে ভুগছিলেন। গতকাল মঙ্গলবার অবস্থার অবনতি হলে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এদিনই অভিনেতা ইরফানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে।

মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন এই অভিনেতা।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক ও ইরফানের ঘনিষ্ঠ বন্ধু সুজিত সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খানকে স্যালুট জানিয়ে তিনি বলেন, ‘প্রিয় বন্ধু ইরফান, তুমি যুদ্ধ করেছ। আমি তোমার জন্য গর্বিত। আমাদের আবারও দেখা হবে।’

তারা দুজনে একসাথে ‘পিকু’ সিনেমায় কাজ করেন।

এর আগে গত শনিবার ইরফানের মা সৈয়দা বেগম (৮২) মারা যান। কিন্তু লকডাউন থাকার কারণে মাকে শেষবারের মতো দেখতে পাননি এ বলিউড অভিনেতা। ওইদিনই দেশের বাড়ি জয়পুরে শেষকৃত্য সম্পন্ন হয় তার।

ইরফান খানকে শেষ দেখা গেছে ‘ইংলিশ মিডিয়াম' ছবিতে। ছবিতে তার বিপরীতে দেখা গেছে কারিনা কাপুর, রাধিকা মদনকে। করোনভাইরাস এবং লকডাউনের কারণে ছবিটি বক্স অফিসে খুব বেশি আয় করতে না পারলেও গল্পটি বেশ প্রশংসিত হয়েছে।

বাংলাদেশের ‘ডুব’খ্যাত ভারতীয় এই অভিনেতা ‘সালাম বোম্বে’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন। ছবিটি অস্কারেও মনোনয়ন পেয়েছিলো। এরপর তাকে দেখা গেছে ‘হাসিল’ ও ‘মকবুল’ ছবিতে। এতে ভিলেনের চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান খান। যার সুবাদে ফিল্মফেয়ারে সেরা খলনায়কের পুরস্কারটিও তার ঘরে ওঠে।

এরপর এক এক করে ভক্তদের তিনি উপহার দিয়েছেন ‘লাইফ ইন অ্যা মেট্রো’, ‘পান সিং তোমার’, ‘দ্য লাঞ্চ বক্স’, ‘হায়দার’, ‘গুন্ডে’, ‘তালভার’, ‘পিকু’ ও ‘হিন্দি মিডিয়াম’।

শুধু হিন্দি নয়, ইরফান খান অভিনয় করেছেন হলিউডের ছবিতেও। এ তালিকায় রয়েছে ‘দ্য ওয়ারিয়র’, ‘দ্য দার্জেলিং লিমিটেড’, ‘স্লামডগ মিলিনিয়র’, ‘নিউ ইয়র্ক আই লাভ ইউ’, ‘দ্য আমেজিং স্পাইডার-ম্যান’, ‘লাইফ ইন অ্যা পাই’, ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ও ‘দ্য ইনফার্নো’।