ঢাকা, সোমবার ২৯, এপ্রিল ২০২৪ ২৩:১২:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

অভিষেককে জব্দ করতে ভয়ঙ্কর চক্রান্ত করেন ঐশ্বর্য ও জয়া!

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪১ পিএম, ১৪ জুলাই ২০২১ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

যৌথ পরিবারের আদর্শ অক্ষরে অক্ষরে মেনে চলে বলিউডের বচ্চন পরিবার। বিয়ের প্রায় ১৪ বছর কেটে গেছে, আজও বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকেন অভিনেতা অভিষেক বচ্চন ও তার স্ত্রী ঐশ্বরিয়া রাই। বিয়ের আগে অনেকে বলেছিলেন, বিশ্ব সুন্দরী নাকি আদর্শ বউমা হতে পারবেন না। সেই সমালোচনা পায়ে মাড়িয়ে শ্বশুর-শাশুড়ির নয়নের মণি অ্যাশ সুন্দরী।

নিজেদের পরিবারের এই অটুট বন্ধনের গল্প বিভিন্ন সাক্ষাৎকারে প্রায়ই শোনান অভিষেক বচ্চন। তবে বছর ছয় আগে দেয়া একটি সাক্ষাৎকারে মা জয়া বচ্চন এবং স্ত্রী ঐশ্বরিয়া রাইয়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছিলেন জুনিয়র বচ্চন। যেটি নতুন করে ভাইরাল হয়েছে। সেখানে অভিনেতা বলেছিলেন, পরিবারের প্রমিলা ব্রিগেড মাঝেমধ্যেই তার বিরুদ্ধে চক্রান্ত করে। সেই চক্রান্তে তাদের হাতিয়ার বাংলা ভাষা।

অভিষেকের কথায়, ‘মা আর ঐশ্বরিয়া আমার বিরুদ্ধে চক্রান্ত করে এবং দুজনে অনর্গল বাংলায় কথা বলতে থাকে। মা তো নিজেই বাঙালি, তাই বাংলা ভাষা ওঁনার জানা। ঐশ্বরিয়াও পরিচালক ঋতুপর্ণ ঘোষের সঙ্গে ‘চোখের বালি’তে কাজের সুবাদে বাংলা শিখেছে। সেও খুব ভালো বাংলা বলতে পারে। তাই বাড়িতে যখন আমার বিরুদ্ধে কোনো চক্রান্ত হয়, ওরা সে সময় বাংলায় কথা বলতে থাকে।

অভিষেক অল্প-বিস্তর বাংলা বোঝেন ঠিকই, তবে বলতে পারেন না। তিনিই বচ্চন পরিবারের একমাত্র সদস্য, যে বাংলা বলতে পারেন না। এ নিয়ে তার দিদিমা বহুবার অভিযোগ করেছে বলেও জানান অভিনেতা। জয়া এবং ঐশ্বরিয়ার পাশাপাশি গড়গড়িয়ে বাংলা বলেন অমিতাভ বচ্চনও। সে কথা অজানা নয় বাঙালিদের। অভিনয় দুনিয়ায় পা রাখার আগে দীর্ঘদিন কলকাতায় কাটিয়েছেন তিনি।

তবে বাংলা ভাষা বলতে না পারলেও বাংলা ছবিতে কিন্তু ঠিকই কাজ করেছেন অভিষেক বচ্চন। পরিচালক ঋতুপর্ণ ঘোষের ‘অন্তরমহল’ ছবিতে দেখা গিয়েছিল অমিতাভ-পুত্রকে। ছবিটি ২০০৫ সালে মুক্তি পায়। সেখানে অভিষেকের বিপরীতে ছিলেন সাইফ আলি খানের বোন সোহা আলি খান। বলিউড থেকে আরও ছিলেন জ্যাকি শ্রফ। তার বিপরীতে অভিনয় করেন কলকাতার রূপা গাঙ্গুলী।

-জেডসি