ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৪:৪৪:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভাষার মাসে মুক্তি পাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’

বিনোদন ডেস্কঃ

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৫৬ পিএম, ২৪ জানুয়ারি ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

টিভি নাটকে অভিনয় করেই পেয়েছেন তারকাখ্যাতি। পরবর্তীতে সিনেমায় অভিনয় করেও প্রশংসিত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। তার অভিনয় গুণে এখন দেশ কিংবা দেশের বাইরে রয়েছে জনপ্রিয়তা। মাঝে ব্যক্তিগত ব্যস্ততা থাকায় শুটিং থেকে দূরে ছিলেন। এখন আবার ধীরে ধীরে শুটিংয়ে ফিরছেন তিনি।

সম্প্রতি বৃটিশ বিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের উপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’।

চলচ্চিত্রটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০১৯-২০২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে।

গত বছরের ২৫ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহুর্তে কিছু কারিগরি সংকট দেখা দেয়ায় ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে যায়।

তবে সুংবাদ পাওয়া গেল। সিনেমাটির নির্মাতা মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনের জানান। চলতি বছরের ১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে এ সিনেমাটি। ইতোমধ্যেই নতুন করে এর প্রচারণা শুরু হয়েছে।

সিনেমাটি নিয়ে নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘আমরা দেশের ভিভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হল গুলোতে সিনেমাটির প্রদর্শনীর ব্যাপারে উদ্যোগ নিয়ে ফেলেছি। শিক্ষার্থীরা যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে অর্ধেক মূল্যে প্রদর্শনী দেখতে পারবে।’

তিনি আরও বলেন, ‘অন্যন্য সিনেপ্লেক্সগুলোতেও আমরা শিক্ষার্থীদের হাফপাসের ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছি। সিনেমাটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার ব্যাপারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এম.পি আমাদের নিশ্চিত করেছেন।’

প্রসঙ্গত, প্রীতিলতা চরিত্রে অভিনয়কারী নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।