ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ২:৪৬:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

হোটেল ইন্টারকন্টিনেন্টালে অভিজাত ইফতার

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৭ পিএম, ৩০ মার্চ ২০২৩ বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

রাজধানীর পাঁচতারকা হোটেলের মধ্যে অন্যতম ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। পবিত্র রমজানে ইন্টারকন্টিনেন্টালের বিশেষ আয়োজন রয়েছে।

ইন্টারকন্টিনেন্টালে দেখা যায়-ইফতার ও সেহেরির বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। এলিমেন্টস রেস্টুরেন্টের মনোরম পরিবেশে মিডেল ইস্টার্ন এবং মেডিটেরেনিয়ান স্টাইল বুফের খাবার উপভোগ করা যায়। তা আবার বাসায়ও নেওয়া যায়। প্রতিদিন ইফতার কাম ডিনার বুফে থাকছে। এতে জনপ্রতি ব্যয় ৮ হাজার টাকা। এ ছাড়া প্রতি বৃহস্পতি ও শুক্রবার রাত ১টা থেকে ফজর পর্যন্ত সেহেরি বুফের বিশেষ আয়োজন থাকছে। এতে জনপ্রতি ব্যয় ৫ হাজার ৫০০ টাকা। এ ক্ষেত্রে ২৬টি ব্যাংকের নির্ধারিত কার্ডে বাই ওয়ান, গেট ওয়ান অফার রয়েছে। ইন্টারকন্টিনেন্টালের যে কোনো ব্যানকুয়েট ভেন্যুতে করপোরেট অথবা সোশ্যাল ইফতার ও সেহেরি আয়োজন করার ব্যবস্থা রয়েছে। পবিত্র রমজানে মাসব্যাপী আয়োজনে ‘ইফতার টেক এ ওয়ে বক্স’- এর সুব্যবস্থা আছে। ক্যাফে সোশ্যাল রেস্টুরেন্টে তিন ধরনের ফ্যামিলি ইফতার টেক এ ওয়ে বক্স রয়েছে। এর মধ্যে প্রথমটির নাম ক্রিস্টাল বক্স। দুজনের খাবারসংবলিত এ বক্সের দাম ৫ হাজার টাকা। এতে আছে-খেজুর, চিজি পটেটো চপ, চিকেন শিশ তাওক, বিফ আদানা কাবাব, প্রন টেম্পুরা, ভেজিটেবল স্প্রিং রোলস, ছোলা ভুনা, নান, পাফড রাইস, মাটন হালিম, বিফ তেহারি, সাফরন জিলাপি, বাসবৌসা, বাকলাভা ও পানি। পার্ল বক্স চারজনের। এর দাম ৯ হাজার টাকা। ছয়জনের জন্য রয়েছে রুবি বক্স। এর দাম ১২ হাজার ৫০০ টাকা। এসব বক্সে একই ধরনের খাবার বেশি পরিমাণে আছে। নির্দিষ্ট চার্জের বিনিময়ে এসব বক্স বাসায়ও সরবরাহ করা হয়। এসব ইফতার বক্সে-নির্ধারিত ব্যাংক কার্ডের ‘বাই ওয়ান গেট ওয়ান অফার’ আছে।

এ ছাড়া একুয়া ডেক রেস্টুরেন্টে প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার সুইমিং পুলের স্নিগ্ধ আবহে ইফতার ও ডিনারের সুব্যবস্থা রয়েছে। এতে জনপ্রতি ব্যয় ৭ হাজার টাকা। এখানেও নির্ধারিত ব্যাংক কার্ডে ‘বাই ওয়ান, গেট ওয়ান অফার’ আছে। এ বছর ইন্টারকন্টিনেন্টালে সাফরন জিলাপি কেজিপ্রতি ১ হাজার ৮০০ টাকায় বিক্রি করা হচ্ছে। যা গত বছর ছিল কেজিপ্রতি ১ হাজার ২০০ টাকা।