ঢাকা, বুধবার ২৪, জুলাই ২০২৪ ১৭:৫৩:২৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ভারতের নির্বাচনে জয় পেয়েছেন যেসব তারকা 

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২০ পিএম, ৬ জুন ২০২৪ বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ভারতের জাতীয় নির্বাচনে অংশ নিয়েছিলেন বিনোদন অঙ্গনের একঝাঁক তারকা। পর্দার মতো ভোটের মাঠেও অপ্রতিরোধ্য ছিলেন তারা। গতকাল ৪ জুন ভোটের ফলাফল হিসেব শেষে তেমনটাই দেখা গেছে। নির্বাচনে অংশ নেওয়া তারকাদের অধিকাংশই বিপুল ভোটে জয়লাভ করেছেন।

পশ্চিমবঙ্গে ভোটে অংশ নেওয়া তারকাদের বেশিরভাগই ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। দলনেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ রেখেছেন তারা। আগামী পাঁচ বছরের জন্য যারা লোকসভার নির্বাচনে জয়ের মালা পরলেন জেনে নেওয়া যাক তাদের নাম।

ঘাটাল থেকে তৃতীয়বারের মতো নির্বাচনে জয়লাভ করেছেন টলিউড সুপারস্টার দেব। বিজেপির প্রার্থী আরেক নায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় হিরণকে বিপুল ভোটে হারিয়ে হ্যাটট্রিক করেছেন তিনি। অন্যদিকে প্রথমবার ভোটে দাঁড়িয়েই বাজিমাত করেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। বিজেপির অভিজ্ঞ প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে বিধায়ক হয়েছেন তিনি।

একইভাবে তৃণমূলের টিকিটে যাদবপুর থেকে অভিনেত্রী সায়নী ঘোষ এবং মেদিনীপুর থেকে জয় ছিনিয়ে নিয়েছেন জুন মালিয়া। অন্যদের মতো মমতার মুখ উজ্জ্বল করেছেন টলিপাড়ার জনপ্রিয় নায়িকা শতাব্দী রায়। বীরভূম থেকে আবারও জয়ী হয়েছেন তিনি। 

তবে বরানগর থেকে উতরে যাওয়া সহজ ছিল না সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের। সারাদিন লড়াই করতে হয়েছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিজেপির সজল ঘোষের সঙ্গে। কখনও এগিয়ে থেকেছেন সজল কখনও সায়ন্তিকা। মাটি কামড়ে পড়ে থেকে বেলা শেষে বিজয়ী হয়েছেন অভিনেত্রী। 

আসানসোল থেকে মমতা টিকিট দিয়েছিলেন বলিউড মেগাস্টার শত্রুঘ্ন সিনহাকে। পর্দার মতো ভোটের যুদ্ধেও বেপরোয়া ছিলেন তিনি। বিজেপির টিকিট প্রাপ্ত অহলুওয়ালিয়ার সিংহকে সহজেই হারিয়েছেন ‘খামোস’খ্যাত এই তারকা।

বিজেপির আসনে হিমাচল প্রদেশের মান্ডি থেকে লড়েছেন কঙ্গনা রণৌত। কংগ্রেসের হাইভোল্টেজ প্রার্থী বিক্রমাদিত্য সিংকে নাকানি চুবানি খাইয়ে জয়লাভ করেছেন তিনি। বলিউডের চির সবুজ অভিনেত্রী হেমা মালিনী তৃতীয়বারের মতো জয়ী হয়ে হ্যাটট্রিক করেছেন। মথুরা থেকে জয়ের হাসি হেসেছেন তিনি। 

অন্যদিকে প্রথমে পিছিয়ে থাকলেও পরে বেশ অনেকটা লিড নিয়ে এগিয়ে যান অভিনেতা অরুণ গোভিল। মিরাট থেকে লড়াই করেছেন তিনি। বিজেপির আরেক প্রার্থী রবি কিষানও জয়ী হয়েছেন এবারের ভোটে।