ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৬:৩৪:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

কুমিল্লা-২ আসন পুনরুদ্ধার করলেন সেলিমা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩৬ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘ ৪৫ বছর পর কুমিল্লা-২ আসনটি পুনরুদ্ধার করলো আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগ মনোনীত সেলিমা আহমাদ নৌকা প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। 

সেলিমা আহমাদের প্রাপ্ত ভোট ২ লাখ ৬ হাজার ৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত ঐক্যজোট প্রাথী ড. খন্দকার মোশাররফ হোসেন পেয়েছেন সর্বমোট ২০ হাজার ৯২৬ ভোট। সেলিমা আহমাদ এক লাখ ৮৫ হাজার ৮১ ভোটের বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন।

দেশ স্বাধীনের পর অ্যাডভোকেট মোজাফ্ফর আলী নৌকা প্রতীক নিয়ে ১৯৭৩ সালে এ আসন থেকে একবার নির্বাচিত হন। তারপর আওয়ামী লীগ এ আসনটি আর ধরে রাখতে পারেনি।

আগের দশটি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ৬ বার, জাতীয় পার্টি এককভাবে দুবার ও মহাজোট থেকে এক বারসহ মোট ৩ বার ও আওয়ামী লীগ একবার নির্বাচিত হয়েছিল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিজয়ী সেলিমা আহমাদ বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি।