ঢাকা, শুক্রবার ১০, মে ২০২৪ ৭:০৪:৫০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
আগামী ৬ জুন বাজেট ঘোষণা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ব্রাজিলে বন্যায় নিহত বেড়ে ১০০, নিখোঁজ ১২৬ জুলাইয়ে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হজের প্রথম ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৯ যাত্রী

ঢাকায় আসছেন জাতিসংঘের বিশেষ দূত

  ইউএনবি | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২৮ পিএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ সফরে আসছেন মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতিবিষয়ক জাতিসংঘের বিশেষ দূত ইয়াং লি। তিনি মিয়ানমারের প্রতিবেশী থাইল্যান্ডও সফর করবেন।

জেনেভা থেকে পাওয়া বার্তা বলছে, মিয়ানমারের প্রতিবেশী দুই দেশে লি’র ১১ দিনব্যাপী সফর শুরু হবে আগামী ১৪ জানুয়ারি। সফর শেষে ২৪ জানুয়ারি তিনি ফিরে যাবেন।

প্রথমে থাইল্যান্ড দিয়ে যাত্রা শুরু করা ইয়াং লি’র ১৯ জানুয়ারি ঢাকা পৌঁছার কথা রয়েছে। বাংলাদেশে সফরে তিনি শরণার্থী শিবিরগুলোতেও যাবেন। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ এ দূতের সফর পরিকল্পনায় নোয়াখালীর ভাসানচরেও যাওয়ার কথা রয়েছে। এ দ্বীপটিতে রোহিঙ্গাদের সরিয়ে নেওয়ার কথা ভাবছে বাংলাদেশ সরকার।

এদিকে মানবাধিকার বিশেষজ্ঞ লি’কে অসহযোগিতার ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত বহাল রেখেছে মিয়ানমার। দেশটি বলছে মিয়ানমারে প্রবেশ করতে পারবেন না জাতিসংঘের এ দূত। তবে লি প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।