ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৩:৪৫:০৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

নতুন ওষুধে মশক নিধনে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৩ পিএম, ২০ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নতুন ওষুধে মশক নিধনে ভালো ফল পাওয়া যাচ্ছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এক পরিছন্ন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি করেন।

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথভাবে এ পরিছন্নতা কর্মসূচির আয়োজন করেছে।

সাঈদ খোকন বলেন, মশার উৎসস্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দেয়ায় এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। আমরা আশা করছি সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারব।

তিনি বলেন, নগরবাসীকে নিরাপদ ও বাসযোগ্য পরিবেশ উপহার দিতে সিটি কর্পোরেশন সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে। সিটি কর্পোরেশনের এ উদ্যোগের সঙ্গে নগরবাসী সম্পৃক্ত হয়েছে। সে কারণেই খুব দ্রুত সময়ের মধ্যেই ব্যবহারযোগ্য নগর নিশ্চিত করা সম্ভব হবে বলে মনে করছি।

বিশেষ অতিথির বক্তৃতায় সাংবাদিক ও কলাম লেখক আবুল মকসুদ বলেন, ঢাকা মেডিকেল কলেজের আজকের এই পরিছন্ন কর্মসূচি একটি প্রতীকী কর্মসূচি। আমি মনে করি, এই প্রতীকী কর্মসূচির মাধ্যমে সব নগরবাসী পরিছন্নতা কাজে সম্পৃক্ত হবেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. একেএম নাসির উদ্দিন বলেন, ঢাকা মেডিকেল কলেজে প্রতিদিন সাড়ে ৪ হাজার রোগী ভর্তি থাকে। এ অবস্থায় এখানে নানান ধরনের আবর্জনার সৃষ্টি হয়। আমরা সবাই মিলে কাজ করলে মেডিকেল কলেজ প্রাঙ্গণ পরিচ্ছন্ন রাখা সম্ভব হবে।

পরিছন্নতা কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শরীফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেন, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল, সাধারণ সম্পাদক মতিন আবদুল্লাহ প্রমুখ।  

-জেডসি