ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৬:৫০:৪৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

নিন্দা ও শোক জানিয়ে শেখ হাসিনাকে জাস্টিন ট্রুডোর ফোন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৯ পিএম, ১৮ মার্চ ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলা থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা প্রাণে বেঁচে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে স্বস্তি প্রকাশ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আজ সোমবার সকালে শেখ হাসিনাকে ফোন করেন কানাডার প্রধানমন্ত্রী। এ সময় দুই প্রধানমন্ত্রী বিশ্ব সম্প্রদায়কে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করার আহবান জানান।

গত ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের দুটি মসজিদে হামলা চালায় অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট। এতে ৫০ জন নিহত হন।
এর মধ্যে বেশি হতাহতের ঘটনা ঘটে আন-নূর মসজিদে। এই মসজিদ থেকে কিছু দূরেই হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

হামলার সময় নামাজ আদায় করতে মসজিদের উদ্দেশে যাচ্ছিলেন তামিম-মুশফিকরা। তামিমদের বহনকারী বাস মসজিদের কাছাকাছি যেতেই তারা জানতে পারেন, সেখানে সন্ত্রাসী হামলা হয়েছে। সে সময় তাদের সঙ্গে ছিল না কোনো নিরাপত্তা বাহিনীর গাড়ি, এমনকি ছিলেন না কোনও নিরাপত্তা কর্মকর্তাও।

মসজিদ থেকে দুজন নারীকে রক্তাক্ত অবস্থায় বেরিয়ে আসতে দেখেন তামিমরা। এ সময় ওই নারীরা জানান, মসজিদে হামলা হয়েছে। তখন দলের সবাই আতঙ্কিত হয়ে পড়ে। এরপর দ্রুত সেখান থেকে সরে পড়েন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

-জেডসি