ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১০:৩৭:২৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

প্রাথমিকের শিক্ষকরা কাঙ্খিত গ্রেড পাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫০ পিএম, ১৯ এপ্রিল ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিগগিরই শিক্ষকদের বেতন বৈষম্য দূর করতে ব্যবস্থা নেয়া হবে। প্রধান শিক্ষকদের ১০ম ও সহকারী শিক্ষকদের কাঙ্খিত বেতন গ্রেড দেয়ার আশ্বাস দেন তিনি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার উত্তর ঝাটিবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ের মাল্টিপারপাস কাম সাইক্লোন সেল্টার ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ কথা বলেন।

তিনি আরো বলেন, কোন শিক্ষার্থী বিদ্যালয়ে এসে যেন অভূক্ত না থাকে সেজন্য বর্তমান সরকার প্রথমে ১০৪টি উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ‘মিড ডে মিল’ চালু করেছে। পর্যায়ক্রমে সারাদেশে ‘মিড ডে মিল’ চালু করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই এদেশে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ হয়েছে। এরপর বিভিন্ন সরকার ক্ষমতায় এলেও শিক্ষা বিস্তারে কেউ এগিয়ে আসেনি। তবে, আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতা এসে বঙ্গবন্ধুর যোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পটুয়াখালী-১ আসনের সাংসদ মো. শাহজাহান মিয়া, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন, ইউএস্আইডি’র মিশন ডিরেক্টর ডিরেক ব্রাউন, পটুয়াখালীর সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী, মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতিসহ প্রমুখ।

-জেডসি