ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৭:৪৭:৩০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

ব্রেক্সিট নিয়ে সিদ্ধান্ত নিতে ব্রিটেনকে দুই সপ্তাহ সময় দিল ইইউ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫০ পিএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হয়ে যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ব্রিটেনের প্রধানমন্তী থেরেসা মে-কে আরো দুই সপ্তাহ সময় দিয়েছে ইইউ।

আগামী ২৯ মার্চ ইইউ থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার কথা কিন্তু ২৮ জাতির এ জোটের পক্ষ থেকে আরো দুই সপ্তাহ সময় দেয়ার কারণে থেরেসা মে ১২ এপ্রিল পর্যন্ত সময় যাচ্ছেন। এর মধ্যে তিনি যদি ব্রিটিশ পার্লামেন্টের সদস্যদের প্রভাবিত করতে ব্যর্থ হন তাহলে কোনো চুক্তি ছাড়াই সম্ভবত ব্রিটেনকে ইইউ ছাড়তে হবে। এতে দু পক্ষই মারাত্মক রকমের অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবে।

থেরেসা মে-কে এই বাড়িত দুই সপ্তাহ সময় দেয়ার আগে ইইউ’র ২৭টি দেশের কর্মকর্তারা প্রায় সাত ঘণ্টা বৈঠক করেন। এ সময় ইইউভুক্ত দেশগুলোর কর্মকর্তারা ব্রিটিশ পার্লামেন্ট সদস্যদেরকে প্রধানমন্ত্রী থেরেসা মে’র প্রতি সমর্থন দিতে চাপ সৃষ্টি করেন।

প্রধানমন্ত্রী মে চাইছেন অন্তত ৩০ জুন পর্যন্ত ব্রেক্সিট পরিকল্পনা পিছিয়ে দিতে। এর আগে ব্রেক্সিট ছাড়ার জন্য তিনি ইইউ’র সঙ্গে যে চুক্তি করেছেন পার্লামেন্টে তা দুইবার প্রত্যাখ্যাত হয়েছে। ব্রেক্সিট নিয়ে বিদ্যমান অচলাবস্থার জন্য তিনি ব্রিটিশ পার্লামেন্টকে দায়ী করেছন। সূত্র : পার্সটুডে

-জেডসি