ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১০:০২:০৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

মালিবাগে ২ নারী শ্রমিক নিহত, বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০৭ পিএম, ১ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

রাজধানীর মালিবাগে দুই পোশাকশ্রমিক নিহতের ঘটনায় শতাধিক গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে তারা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। আজ মঙ্গলবার সন্ধ্যায় মালিবাগের চৌধুরীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।  

এর আগে দুপুর দেড়টার দিকে মালিবাগ রেলগেট থেকে আবুল হোটেলের মাঝামাঝি স্থানে ‘সুপ্রভাত’ পরিবহনের বাসের ধাক্কায় ওই দুই পোশাকশ্রমিক নিহত হন।

নিহতরা হলেন, নাহিদ পারভীন পলি (২১) ও মিম (১৬)। তারা মালিবাগে এমএইচ পোশাক কারখানায় শ্রমিক হিসাবে কাজ করতেন।

মালিবাগে দায়িত্বরত পুলিশ সার্জেন্ট সুব্রত কুমার দে বলেন, সুপ্রভাত পরিবহনের বাসটি সদরঘাট থেকে গাজীপুর যাচ্ছিল। দুপুরে মালিবাগে পলি ও মিমকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মিম মারা যায়। পরে আড়াইটার দিকে পলিকে ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সহকর্মীদের মৃত্যুর পর খবর পেয়ে শ্রমিকরা মালিবাগের রাস্তা অবরোধ করেন। এ সময় তারা শতাধিক গাড়ি ভাঙচুর করেন। এ সময় সুপ্রভাত পরিবহনের অন্তত ৩০টি গাড়ি ভাঙচুর করা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সুপ্রভাত পরিবহনের দুটি, অনাবিলের একটি ও প্রচেষ্টার দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন চালক ও তার সহকারীরা।

নুর মক্কা পরিবহনের চালক মেহেদী বলেন, ‘আমাদের সাতটি গাড়ির সব গ্লাস ভেঙেছে, তা পরিবর্তন করা যাবে। কিন্তু যেভাবে আগুন দেওয়া শুরু হয়েছে, তাতে বাসের কিছু থাকবে না। তাই ঝুঁকি নিয়ে পালাচ্ছি।’

নিহত মিমের সহকর্মী সুমি জানান, চাকরিতে আজ ছিল মিমের প্রথম দিন। আর গত দুই মাস ধরে কারখানায় কোয়ালিটি পদে কাজ করতেন পলি। দুপুরের খাবারের জন্য কর্মস্থল থেকে বাসায় যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় সুপ্রভাত নামে বাসের ধাক্কায় প্রাণ যায় তাদের।