ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ২৩:৫৯:৪০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

যুক্তরাষ্ট্রে যে কেউ বিনা অভিযোগে আটক হতে পারে: মারজিয়া

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:২৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক ও উপস্থাপক মারজিয়া হাশেমি যুক্তরাষ্ট্রের কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বলেছেন, যে কেউ মার্কিন প্রশাসনের এই অন্যায় আচরণের শিকার হতে পারেন। তিনি মুক্তি পাওয়ার পর প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে একথা জানান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে যেকোনো ব্যক্তি যেকোনো সময় বিনা অভিযোগে আটক হয়ে যেতে পারেন। আমি এই পরিস্থিতির তীব্র নিন্দা জানাচ্ছি।

বিশ্বব্যাপী যারা তার মুক্তির দাবিতে আন্দোলন করেছেন তাদের প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মারজিয়া বলেন, যুক্তরাষ্ট্রে বিনা অভিযোগে গ্রেফতারের যে রীতি চালু হয়েছে তাতে একদিন আপনিও আটক হয়ে যেতে পারেন। কাজেই যুক্তরাষ্ট্রে এই অন্যায় প্রক্রিয়া বন্ধ না হওয়া পর্যন্ত আপনারা বিক্ষোভ চালিয়ে যান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে আফ্রিকান বংশোদ্ভূত মানুষের পাশাপাশি মুসলমান এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের সঙ্গে চরম দুর্ব্যবহার করা হয়। কাজেই আপনারা যার যার শহরে মার্কিন-বিরোধী বিক্ষোভ চালিয়ে যান।

যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী ৫৯ বছর বয়সি সাংবাদিক মারজিয়া হাশেমি তরুণ বয়সে ইসলাম গ্রহণ করেন। তিনি একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে গত কয়েক দশক ধরে ইরানে বসবাস করছিলেন। গত ১৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। তিনি নিজের অসুস্থ ভাই ও পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে সফরে যান।

-জেডসি