ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১০:৩৮:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

রাশিয়ার নীতিই অনুসরণ করলেন যুক্তরাষ্ট্র: জাখারোভা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৫ পিএম, ২০ জানুয়ারি ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বিদেশি হস্তক্ষেপ ছাড়া লিবিয়া সংকটের সমাধান করার যে আহ্বান জানিয়েছেন তার জবাব দিয়েছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। তিনি বলেন, লিবিয়ার ব্যাপারে ওয়াশিংটন এখন যে নীতির কথা বলছে, তা অতীতে মস্কোর গৃহিত নীতির ফটোকপি মাত্র।

রবিবার তার অফিসিয়াল ফেসবুক পেজে জাখারোভা লিখেছেন, লিবিয়ার ব্যাপারে পম্পেও যে বাক্যগুলো উচ্চারণ করেছেন তার প্রতিটি শব্দ ইরাক, কসোভো ও সিরিয়া সংকটের সময় রাশিয়া হুবহু উচ্চারণ করেছিল।রাশিয়াও ওই সময়গুলোতে ইরাক, কসোভো ও সিরিয়ায় যুক্তরাষ্ট্রকে হস্তক্ষেপ করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছিল।

জাখারোভা আরো স্পষ্ট করে বলেন, যুক্তরাষ্ট্রসহ অন্যান্য পশ্চিমা দেশ রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে ধার করা কথা বলছে। কাজেই রাশিয়া পশ্চিমা দেশগুলোকে পথ দেখাচ্ছে এবং প্রমাণিত হচ্ছে, পশ্চিমারা আজ যা উপলব্ধি করছে রাশিয়া তা গতকাল বুঝতে পেরেছিল।

-জেডসি