ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৮:৫৪:২৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

রিজিয়া রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৯ পিএম, ১৭ আগস্ট ২০১৯ শনিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশিষ্ট লেখক ও উপন্যাসিক রিজিয়া রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বাংলা ভাষা ও সাহিত্যে রিজিয়া রহমানের বিশাল অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, রিজিয়া রহমানের মৃত্যুতে দেশের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি হয়েছে। একুশে পদক প্রাপ্ত এই লেখক শুক্রবার সকালে অ্যাপোলো হসপিটালে ইন্তেকাল করেন।

তার লেখা উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে ‘বং থেকে বাংলা’ (১৯৭৮),‘ঘর ভাঙ্গা ঘর’ (১৯৭৪). ‘উত্তর পুরুষ’ (১৯৭৭), ‘সূর্য সবুজ রক্ত’ (১৯৮০), ‘একাল চিরকাল’ (১৯৮৪), আত্মজীবনী ‘নদী নিরবধি’ (২০১১) ইত্যাদি।

রিজিয়া রহমান একুশে পদক ছাড়াও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, যশোর সাহিত্য পরিষদ পুরস্কার ,বাংলাদেশ লেখিকা সংঘ স্বর্ণপদক এবং অনন্যা সাহিত্য পুরস্কারসহ আরো অনেক পুরস্কার পেয়েছেন।