ঢাকা, শনিবার ০৪, মে ২০২৪ ১৫:০২:৫১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
৬০ টাকার নিচে মিলছে না সবজি, মাছ-মাংসে আগুন আরও ২ দিন দাবদাহের পূর্বাভাস আজ থেকে বাড়ছে ট্রেনভাড়া, দেখে নিন কোন রুটে কত ব্রাজিলে প্রবল বর্ষণে নিহত ৩৯, নিখোঁজ ৭০ আজ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের নিহত ৩ বিশ্বব্যাপী ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ

শেষ সময়ে জুতা-স্যান্ডেলের দোকানে বাড়ছে ভিড়

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৫ পিএম, ৮ এপ্রিল ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ঈদের  অন্যান্য কেনাকাটা শেষ। এখন তরুণীরা মার্কেটে ছুটছেন মানানসই জুতার সন্ধানে। এ যুগের মেয়েরা থ্রিপিস-সালোয়ার-কামিজ, শাড়ির সঙ্গে লেডিস শু, পাম্প শু, স্যান্ডেল শু, বেল্ট-ফিতা টাইপের দারুণ ফ্যাশনেবল জুতা ব্যবহার করছেন।  

এবারের ঈদকে সামনে রেখে আরও বাহারি ও নতুন ডিজাইনের চমৎকার সব জুতা দিয়ে দোকানিরা পসরা সাজিয়ে বসেছেন। দেশের তরুণীদের মন জয় করতে বড় বড় ব্রান্ডগুলোর মধ্যে চলছে নানা রকমের ডিজাইনের প্রতিযোগীতা।

এবার মেয়েদের ক্ষেত্রে হালকা গড়নের স্যান্ডেল বা জুতা বেশি চলছে। যারা একটু আকর্ষণীয় পার্টি লুক পেতে চান তারা হিলকে এগিয়ে রাখছেন। এছাড়াও ঈদে ফতুয়া, টপসের সঙ্গে অনেকেই লোফার পড়ে থাকেন।

বিক্রেতারা জানালেন, এবার ঈদে নতুন নতুন ডিজাইনের জুতা চলছে বেশ। জুতাটি ডিজাইনের উপর নির্ভর করে প্রতি জোড়া পনেরশ' থেকে তিন হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। 

পছন্দমাফিক জুতা কিনতে ক্রেতারা ভিড় করছেন রাজধানীর এলিফ্যান্ট রোডসহ বিভিন্ন মার্কেটে। ক্রেতার ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের। বাটা, ইপসি, লিবার্টিসহ ব্র্যান্ডের দোকানগুলোতে ক্রেতার পদচারণায় তিল ধারণের জায়গা নেই। 

শুধু ব্র্যান্ড নয় রাজধানীর আড়ং, ইস্টার্ণ প্লাজা, বসুন্ধরা সিটি, রাপা প্লাজা, মেট্রো শপিং সেন্টার, ইস্টার্ণ মল্লিকা, টুইন টাওয়ার, কর্ণফুলী গার্ডেন সিটি, সীমান্ত স্কোয়ার, অরচার্ড পয়েন্টের জুতার বিক্রেতারা জানিয়েছেন আগামী কয়েক দিন ভিড় আরো বাড়বে। এই ভিড় থাকবে ঈদের আগের দিন শেষ রাত পর্যন্ত। 

এলিফ্যান্ট রোডের মাসকো, সালমান, মেলোডি, আফজাল, ম্যানিলা, রিসেন্ট, রিলায়েন্স সুজসহ বেশ কিছু জুতার দোকান ঘুরে দেখা গেছে ক্রেতারা তাদের পছন্দমত জুতা-স্যান্ডেল কিনতে ব্যস্ত। থাইল্যান্ড, চায়না, কোরিয়া, সিঙ্গাপুর ও ইতালী থেকে আসা আধুনিক ও রুচিশীল ডিজাইনের স্যান্ডেলগুলোর চাহিদা ক্রেতাদের মধ্যে বেশি বলে জানান কয়েকজন জুতা ব্যবসায়ি। 

এলিফ্যান্ট রোডের এলাকার চৌরঙ্গি মার্কেটের বাফেলো, আসলাম, অনন্যাসহ বেশ কিছু দোকান ঘুরে দেখা গেছে নানান রঙের মেয়েদের সেন্ডেলের সমারহ। এমন কোন রং নেই যে রঙের স্যান্ডেল নেই। 

এসব মার্কেটে মেয়েদের আধুনিক ডিজাইনের স্যান্ডেল পাওয়া যাচ্ছে ৫শ থেকে ৩ হাজার টাকায়। দেশীয় চামড়ার হাতে তৈরি স্যান্ডেল-জুতা পাওয়া যাচ্ছে আড়ং, মায়াসির, কাভা কাভা, অরণ্য, যাত্রা, মেলা ও কুমুদিনির রাজধানীর বিভিন্ন এলাকার শো রুমগুলোতে। দাম ৮শ থেকে ১০ হাজার টাকা। 

উচ্চবিত্ত শ্রেণীর ক্রেতাদের জন্য বিদেশী উন্নত মান ও ব্র্যান্ড স্যান্ডেল পাওয়া যাচ্ছে আলমাস, প্রিয় এবং শর্পাস ওয়াল্ডে। গুলশান ১ নম্বর মার্কেটে বিদেশী এবং গুলশান ২ নম্বর মার্কেটে দেশীয় আধুনিক ডিজাইনের অরিজিনাল লেদারের জুতা-স্যান্ডেল পাওয়া যাচ্ছে। এছাড়া ২নম্বর মার্কেটের দোকানগুলোতে নিজের পছন্দমত ডিজাইনের জুতা-স্যান্ডেল তৈরির জন্য অর্ডারও দেওয়া যায়।