ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১৭:৫২:২৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

হলফনামায় দেয়া নুসরাতের যত সম্পত্তি

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৩ পিএম, ১৮ মে ২০১৯ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

১৯ মে ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ ধাপের লড়াই। এ ধাপে উত্তরপ্রদেশের বারানসি আসনে ভাগ্য নির্ধারণ হবে মোদির।

ষষ্ঠ ধাপের পর এবার হিমাচলপ্রদেশ, পাঞ্জাব, চণ্ডিগড়ের পাশাপাশি বিহারের ৮টি, ঝাড়খণ্ডের ৩, মধ্যপ্রদেশের ৮, উত্তরপ্রদেশের ১৩ এবং পশ্চিমবঙ্গের ৯টি আসনে ভোট বাকি।

তিনি এবারের লোকসভা নির্বাচনে কলকাতার বসিরহাট কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী। প্রার্থিতা পাওয়ার পর থেকেই বেশ আলোচিত নুসরাত। ইতিমধ্যে নির্বাচনী প্রচারগুলোতে ব্যাপক সুনাম কুড়িয়েছেন।

রাজনীতির মাঠে নুসরাতের এমন শ্রম ও আগ্রহ দেখে মুগ্ধ দলের প্রধান মমতা ব্যানার্জি। নুসরাতের বাকপটুতায় বেশ খুশি তিনি। যে কারণে বসিরহাটের বাইরেও বিভিন্ন জেলায় নুসরাতকে নিজের সঙ্গে প্রচারণার কাজে নিয়ে গেছেন তৃণমূল নেত্রী।

এবার প্রকাশিত হলো মনোনয়নপত্র জমা দেয়ার সময় সঙ্গে দেয়া হলফনামায় নুসরাতের সম্পত্তির হিসাব।

সেখানে এই নবীন রাজনীতিবিদ জানিয়েছেন, এ মুহূর্তে তার কাছে নগদ অর্থ রয়েছে ভারতীয় মুদ্রায় ৫ লাখ টাকা।তার নামে ব্যাংকে গচ্ছিত রয়েছে ৩৮ লাখ ৩৮ হাজার ৩৯১ রুপি।তবে কোটি রুপির ওপর ঋণে ডুবে আছেন এই টালি সুন্দরী।

হলফনামা অনুসারে, নুসরাতের ঋণ রয়েছে ১ কোটি ৬৮ লাখ ৮১ হাজার ৬০৮ রুপি!নিজের ব্যবহৃত গাড়ির কথাও হলফনামায় উল্লেখ করেছেন এ অভিনেত্রী।নুসরাতের মালিকানায় রয়েছে দুটি গাড়ি। এ দুটি গাড়ির মূল্য জানানো হয়েছে ৩৫ লাখ ৫০ হাজার রুপি।

নুসরাতের কাছে সোনার গহনা রয়েছে সাড়ে ৩৮ ভরি এবং এর সঙ্গে হীরার গহনাও রয়েছে। এসব অলংকারের ভারতীয় বাজারদর ধরা হয়েছে ১২ লাখ রুপি।এসব গহনার অনেকই উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত বলে হলফনামায় জানিয়েছেন তিনি।

সব মিলিয়ে নুসরাতের স্থাবর সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়ায় ২ কোটি টাকা রুপি।

হলফনামায় আরও যে তথ্য দেয়া হয়েছে, কোনোরকম অপরাধমূলক মামলা নেই নুসরাত জাহানের। তার নামে কোনো জমিও নেই।

শিক্ষাগত যোগ্যতায় নুসরাত লিখেছেন, ২০০৮ সালে ভবানীপুরের একটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন।

নুসরাত প্রসঙ্গে বিভিন্ন প্রচারে গিয়ে মমতা বলেছেন, নুসরাত আমাদের ঘরের মেয়ে। আমাদের মধ্যে কোনো পার্থক্য নেই। ওরও যা রক্ত, আমারও তাই রক্ত।

নুসরাতকে ভোট দিন আবেদন করে মমতা আরও বলেছেন, সে আমার প্রতিনিধিত্ব করছে। আপনারা আমাকে ভালোবেসে নুসরাতকে ভোট দিয়ে তৃণমূলকে জয়যুক্ত করুন।

-জেডসি