ঢাকা, মঙ্গলবার ০৭, ডিসেম্বর ২০২১ ১৪:১৩:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা কম: ফাউসি সারা দেশে সংক্রমণরোধী পদক্ষেপ জোরদারের নির্দেশ বিশ্বে করোনায় আরও ৫ হাজারের বেশি প্রাণহানি সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায়: স্পিকার পঞ্চম-অষ্টমে সমাপনী পরীক্ষা না থাকলেও থাকবে বৃত্তি-সনদ বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান

মুক্তিযুদ্ধে মুন্সিগঞ্জের শহীদ ৩ বোনের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৪ পিএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

মুক্তিযুদ্ধে মুন্সিগঞ্জের শহীদ ৩ বোন

মুক্তিযুদ্ধে মুন্সিগঞ্জের শহীদ ৩ বোন

মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালের ৩ এপ্রিল মুন্সিগঞ্জের ভাগ্যকুল ইউনিয়নের শ্রীনগর উপজেলার উত্তর কামারগাঁও গ্রামের সন্তান আসমা, নাজমা ও ফাতেমা শহীদ হন। তারা সহোদর তিন বোন ছিলেন। আজ ৩ এপ্রিল তাদের ৫০তম মৃত্যুবার্ষিকী।

জানা যায়, ১৯৭১ সালের আজকের দিনে এই তিন বোন কামারগাঁও গ্রামের নিজ বাসায় পাকবাহিনীর আক্রমরণ নিহত হন। তাদের বাবা শামসুল হক শ্রীনগরের ভাগ্যকুল হরেন্দ্রলাল উচ্চ বিদ্যালয় থেকে মুসলিম ছাত্রদের মধ্যে প্রথম বিভাগে মেট্রিক পাশ করেন। পরবর্তীতে তিনি বৃটিশ আর্মিতে যোগ দিয়েছিলেন। একাত্তর সালে তিনি চট্টগ্রামে থাকতেন।

শহীদ এই তিন কন্যার ভাই মোজাহেরুল হক চট্টগ্রাম মেডিকেল কলেজের জিএসও ছিলেন। একাত্তরে তার তৎপরতা ও মুক্তিযুদ্ধে অংশ নেয়ার কারণে পাকবাহিনী তাদের বাড়িতে আক্রমণ করে। এ সময় এই তিন বোন আসমা, নাজমা ও ফাতেমা শহীদ হন। বাড়ির অন্যরাও মারাত্মকভাবে আহত হন।

শহীদ এই তিন বোনের স্মৃতির প্রতি উইমেননিউজ২৪.কম-এর পক্ষ থেকে গভীর শ্রদ্ধ।