ঢাকা, মঙ্গলবার ০৪, আগস্ট ২০২০ ১১:২৪:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপ প্রবাহ অব্যাহত থাকবে: আবহাওয়া অধিদপ্তর জুলাইয়ে রেকর্ড ২.৬ বিলিয়ন ডলার রেমিট্যান্স ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ছাড়াল জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে যাওয়া মানা বান্দরবানে উদযাপিত হচ্ছে আষাঢ়ী পূর্ণিমা দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩০, আক্রান্ত ১৩৫৬

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫২ পিএম, ৪ মে ২০২০ সোমবার

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

প্রত্যেক শিশুই একেকজন সৃজনশীল ক্ষুদে ‍শিল্পী। প্রত্যেক শিশু সৃজনশীল, বিজ্ঞান মনষ্ক ও অনুসন্ধিৎসু হয়ে গড়ে উঠবে এই প্রত্যাশায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনার (COVID-19) এই দুঃসহনীয় মুহূর্তে শিশুদের জন্য কিছুটা সময় মজা করে কাটানোর সুযোগ সৃষ্টির লক্ষ্যে অনুর্ধ ১৮ বছরের প্রত্যেক শিশু তার পরিবারের সহযোগিতা নিয়ে নিচের তিনটি বিভাগের যতটি বিষয়ে ইচ্ছে অংশগ্রহণ করে ছবি ও সর্বোচ্চ ৫ মিনিটের ভিডিও তৈরি করবে-

১.   করোনা (COVID-19) বিষয়ে স্বহস্তে বাংলা/ইংরেজি ছোটগল্প, রচনা, ছড়া লেখা; চিত্রাংকন, কার্টুন, হস্তশিল্প (Crafts) যেমন- মাস্ক, মৃৎশিল্প (Clay Works)-এর ছবি; প্রার্থনা সঙ্গীত, লর্ড ব্যাডেন পাওয়েল প্রবর্তিত ৬টি ব্যায়াম, দড়ি দিয়ে ৬টি গেরো তৈরি করা ও ৬টি প্রাথমিক চিকিৎসার কৌশল, দেশের গান, ছড়া/কবিতা আবৃত্তি, নাচ, অ্যানিমেশন ফিল্ম বা মূকাভিনয়ের ভিডিও।

২.   শ্রেণিপাঠ্য বাংলা/ইংরেজী সাহিত্য/বাংলাদেশ ও বিশ্বপরিচয় বইসমূহে যে সকল গল্প, কবিতা ও সামাজিক বিষয় রয়েছে তার যেকোনও একটিকে নাটিকা বা জারি/কবিগান/গম্ভীরা বা মিশ্র কোন মাধ্যমে রূপান্তর করে শিশুর একক অথবা তার পরিবারের সদস্যদের সঙ্গে অভিনয়ের ভিডিও।

৩.  শ্রেণিপাঠ্য বিজ্ঞান, গণিত, আইসিটি, কৃষি ও গার্হস্থ্য বিজ্ঞান বই থেকে ব্যবহারিক কোন বিষয় বাড়িতে সহজপ্রাপ্য সামগ্রী ব্যবহার করে হাতেকলমে পরীক্ষারত অবস্থায় বা কোন বিজ্ঞান প্রজেক্ট তৈরির ভিডিও/ফটোগ্রাফী বা মোবাইল বা কম্পিউটারে প্রোগ্রামিং/ গেইম তৈরি করা।
শিশুর নাম, নিজের প্রতিচ্ছবি, বিদ্যালয়ের নাম-ঠিকানা ও শ্রেণি উল্লেখ করে স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান বা সমন্বয়ক শিক্ষকের মাধ্যমে বা সরাসরি ফেইসবুকে বা YouTube-এ শেয়ার করে লিংকটি ইমেইলে  [email protected] /[email protected] ঠিকানায় পাঠাতে অনুরোধ জানানো হচ্ছে।

উল্লেখ্য, স্কুল খোলার  পর প্রত্যেক অংশগ্রহণকারীকে উপহার ও সনদপত্র পৌঁছে দেওয়া হবে।

সকল যোগাযোগ: প্রণব সরকার, CEO, COGNITECH, 9 Kalabagan 1st Lane, Dhaka-1205.