ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৭:০৩:৫০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

নারীদের স্বাবলম্বী করতে ছাগল পালন প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৪৩ পিএম, ২৫ মে ২০২৩ বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ছাগল পালনের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করতে পিকেএসএফ এর সহযোগিতায় এনজিএফ এর বাস্তবায়নে অসহায় নারীদের স্বাবলম্বী করতে ছাগল পালন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

রোববার (২৪ মে) সকাল নয়টার সময় রমজান নগর ইউনিয়নে রহিমা বেগম এর বাড়িতে প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়।

রমজান নগর ইউনিয়নের ২৫ জন উপকারভোগীকে নিয়ে ছাগল পালন বিষয়ক ২ দিনের প্রশিক্ষণ বুধবার ও বৃহস্পতিবার (২৪ও২৫ মে ) সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে পরিচালনা করেন শ্যামনগর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডঃ সুব্রত কুমার সাহা ,এই সময় উপস্থিত ছিলেন ভেটখালী শাখা ব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম,শাখা হিসাব রক্ষক ইয়াসিন আলী।

প্রকল্পের ভেটখালী শাখার এসিস্টেন্ট কর্মকর্তা লাইভলিহুড তপন কুমার মহলদার, জিকু বৈদ্য প্রমুখ।উক্ত প্রশিক্ষণে ছাগল পালনের মাচা পদ্ধতিতে গুরুত্ব ও প্রয়োজনীয়তা, আদর্শ ছাগলের জাত এবং পরিচয়, ছাগলের বাসস্থান ও খাদ্য ব্যাবস্থাপনা এবং ছাগল পালনের উপর বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।