ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৮:৫৫:৫১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চট্টগ্রামে আজ শুরু উইম্যান এসএমই এক্সপো হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি

বিআইজেএফ এর প্রথম নারী সভাপতি নাজনীন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৮ পিএম, ১ অক্টোবর ২০২২ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি পদে নাজনীন নাহার বেগম (টেকওয়ার্ল্ড) ২৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে সফটওয়্যার টেকনোলজি পার্কের সম্মেলন-কক্ষে সকাল ৯টা থেকে বিকেল ৪টা অবধি ভোট গ্রহণ করা হয়।

সভাপতি পদে আরেক প্রতিদ্বন্দ্বী মো. জাকির হাসান (সমকাল) ২২টিভোট পেয়েছেন। নির্বাচনে মোট ভোটার ছিল ৫৪ জন যার মধ্যে ভোট পড়েছে ৫৩টি। বাদ গেছে ২ টি।

এবারের বিআইজেএফ নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি আনুষ্ঠানিকভাবে অন্যান্য পদে নির্বাচিতদের নামও ঘোষণা করেন।

উল্লেখ্য, এর আগে গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিআইজেএফ ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে সমান সংখ্যক ভোট পাওয়ায় সভাপতি পদটি অমীমাংসিত রেখেই অন্যান্য পদে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেছিলেন বিআইজেএফ নির্বাচন কমিশন।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বার্তা ২৪ ডটকম’র কনসালটেন্ট এডিটর (আইসিটি) সাব্বিন হাসান (বিনা প্রতিদ্বন্দ্বিতায়)। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আরও বিজয়ী হয়েছেন সহসভাপতি ভূঁইয়া মোহাম্মদ ইনাম (কম্পিউটার বিচিত্রা), সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম (ঢাকা পোস্ট) এবং নির্বাহী সদস্য এস এম ইমদাদুল হক (ডিজিবাংলা) ও মো. এনামুল করিম (ডিজিটাল সময়)।

নির্বাহী কমিটির পাঁচটি পদে (সহসভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও দুটি নির্বাহী সদস্য) একাধিক প্রার্থী না থাকায় চারটি পদে ভোট গ্রহণ করা হয়। চারটি পদে লড়েছেন ১০ জন প্রার্থী। নির্বাচিত অন্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান (নতুন সময়), কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম (বিজটেক ২৪ ডটকম) এবং প্রকাশনা ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান (ঢাকামেইল ডটকম)।

বিআইজেএফের নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক এ আর এম মাহমুদ হোসেন ও পল্লব মোহাইমেন। আপিল বোর্ডে ছিলেন সুমন ইসলাম ও আরিফুল হাসান।