ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২১:৩২:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৯ লাখ ৪১ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২০ লাখ ৯৪ হাজার ৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৪১ হাজার ৯৬২ জন। এছাড়া সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৩৬ লাখ ৭৬ হাজার ৩৪৯ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত এ হিসাব পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭১ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন। মারা গেছেন ২ লাখ ৬ হাজার ৫৯৩ জন।

দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৭ লাখ ৩০ হাজার ১৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ১৭৩ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৬ লাখ ২৭ হাজার ৭৮০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৯ হাজার ৬৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ২২ হাজার ২৪১ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৭৯৯ জন।

এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৮৪ হাজার ২৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৭৪৬ জনের।

ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। দেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৪ জনের।

-জেডসি