ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৬:২৭:২০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১০ লাখ ৮৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৩ পিএম, ১৩ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

করোনাভাইরাসের তাণ্ডবে প্রাণহানি দীর্ঘ হলেও স্বস্তি মিলছে সুস্থতার হারে। বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৫ হাজারের বেশি মানুষের। আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখের বেশি। আর সুস্থতা লাভ করেছে ২ কোটি ৮৬ লাখ ৬ হাজারের বেশি মানুষ। গেলো ২৪ ঘণ্টাতেই ৩৭শ’র বেশি প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে প্রায় পৌনে ৩ লাখ।

যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বে আজ মঙ্গলবার নাগাদ করোনায় সংক্রমিত শনাক্ত রোগী ৩ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৩৮৬ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭১০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৭১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩১৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ১৮৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৩১৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ১১ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় থাকা ব্রাজিলে নতুন করে ২০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৫১ লাখ ৩ হাজারের বেশি মানুষ। তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। কলম্বিয়া পঞ্চম। ষষ্ঠ আর্জেন্টিনা। সপ্তম স্পেন। পেরু নবম। দশম মেক্সিকো।

-জেডসি