ঢাকা, বুধবার ০৮, মে ২০২৪ ৯:০৩:২৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ জিম্মি মুক্তিতে হামাসের সম্মতির পরও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু আজ হজের ফ্লাইট শুরু ৯ মে পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস

জমে উঠেছে সাভারের বিনোদন কেন্দ্রগুলো

সালেহীন বাবু | উইমেননিউজ২৪.কম

আপডেট: ০৯:০৬ পিএম, ২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার

ঈদের ছুটিতে ঢাকার মতই ফাঁকা হয়ে যায় সাভার শিল্পা এলাকা। সব গার্মেন্টস ফ্যাক্টরী বন্ধ হয়ে যায়। আর এ সুযোগে নিরানন্দে ঘুরে বেড়ান শহরবাসী। যানজটমুক্ত পরিবেশে অনেকেই সন্তানদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন সাভার উপজেলার বিভিন্ন পার্ক ও বিনোদনকেন্দ্রে। 

 


এছাড়াও বিভিন্ন স্থান থেকে আসা বিনোদনপ্রেমীরা ভিড় জমান  সাভারের বিনোদন কেন্দ্র গুলোতে। বৃষ্টি না থাকায় বিনোদন প্রেমীদের উপস্থিতিতে ঈদের দিন থেকে সাভারে ও আশুলিয়ার থিম পার্ক ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্কসহ বেশ কয়েকটি বিনোদন কেন্দ্র উৎসব মুখর হয়ে উঠেছে। এসব পার্কে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। 



সরজমিনে এসব পার্ক ঘুরে দেখা যায়, বিভিন্ন বয়সের নারী-পুরুষ-শিশু নগর জীবনের কোলাহল থেকে একটু দূরে সাভারে ও আশুলিয়ার বিনোদন কেন্দ্রে আনন্দে মেতে উঠেছেন।  বিশেষ করে সকাল থেকে পার্ক গুলোতে তিল ধারণের ঠাঁই নেই। এছাড়া জাতীয় স্মৃতিসৌধ, ভ্রমণ স্পট, মিনি চিড়িয়াখানা,  যুমনা পার্ক, নীলা বর্ষা পার্ক, চামড়া শিল্প নগরী হরিণধরা এবং বেশ কিছু বাগান বাড়িতে ভ্রমণপিপাসুরা দলে দলে ভিড় করছেন। ঈদের চতুর্থ দিন আজ সকাল থেকে এসব বিনোদন কেন্দ্রে এমনই দৃশ্য চোখে পড়ছে। এ বছর কোনো বৃষ্টি না থাকায় বিনোদন প্রেমীদের উপস্থিতি ছিল অন্যবাবের চেয়ে বেশি। 




ফ্যান্টাসি কিংডম :  
রাজধানীর অদূরে আশুলিয়ার থিম পার্ক ফ্যান্টাসি কিংডমেও প্রবেশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে দর্শনার্থীদের। ভেতরে বিভিন্ন রাইডসে চড়তে টিকিট সংগ্রহের পর লম্বা লাইন দেখা গেছে। প্রায় সব রাইডসে যেন মানুষের মিছিল। তবে চরকা বুড়ির চক্করে লোক সমাগম বেশি লক্ষ করা গেছে। এ পার্কে বেড়াতে এসেছেন ফরহাদ হোসেন পরিবার নিয়ে। তার মেয়ে মরিয়ম চড়বে রোলার কোস্টারে। বাবার বারণ কিছুতেই শুনবেনা সে। কঠিন বাইনা ধরেছে । অগত্যা আর কি করা। তিনজন মিলে রোলার কোস্টারে উঠলেন। নামার পর ফরহাদ সাহেব বিব্রত হলেও বেজায় খুশি মরিয়ম। জানায়,এত মজা আর কখনই পাইনি।

 


নন্দন পার্ক : 
বারইপাড়ায় অন্যতম আরেক বিনোদন কেন্দ্র নন্দন পার্কে চলছে ঈদ আনন্দ উৎসব। সকাল থেকে দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন এখানে। নন্দন ওয়াটার ওয়ার্ল্ড ও ড্রাই পার্কে ঈদ উপলক্ষে বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

 


গাজীপুর থেকে সোহেল রহমান পরিবার নিয়ে ঘুরতে এসেছেন নন্দন পার্কে। অবরুদ্ধ পরিবেশ থেকে নন্দন পার্কে খোলামেলা জায়গায় আনন্দ করার জন্যই এসেছেন তারা। নাসরীন রহমান ( সোহেল রহমানের স্ত্রী) বলেন,খুব ভালো লাগছে। শহরে জীবন থেকে খানিক রিলাক্স। তিনি আরো বলেন, সবাই মজা করেছি যা ভাষায় প্রকাশ করার মতো নয়। 

 


একই মনোভাব জানালেন সাভারের বুড়িবাজার থেকে আসা সুমাইয়া লাবণ্য। বলেন, পার্কটির সৌন্দর্যে মুগ্ধ ও ঘুরে বেড়িয়ে অনেক মজা করলাম, দারুন লাগছে। আমি গণস্বাস্থে পড়ি। বান্ধবীদের সাথে এসেছি।
এই পার্কে সব রাইডসে ভিড় রয়েছে। তবে ওয়াটার কোস্টার, প্যাডেল বোট, কিডস ড্রিম ওয়ার্ল্ড, ওয়াটার ওয়ার্ল্ডসহ বেশ কয়েকটি রাইডসে দর্শনার্থীদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পর চড়তে হচ্ছে। জানা যায় ,ঈদের দিন থেকে আবহাওয়া খুবই ভালো থাকায়, কোনো বৃষ্টি না হওয়ায় অন্যবারের চেয়ে এ বছর দর্শনার্থীদের ভিড় অন্য যেকোনো সময়ের চেয়ে একটু বেশি। 




স্মৃতিসৌধ : 
সাভারে রয়েছে মনোরম কারুকার্য শৈলীতে তৈরি লাখো শহীদের স্মরণে জাতীয় স্মৃতিসৌধ। ১৬ ডিসেম্ভর ও ২৬ মার্চ ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে এ স্মৃতিসৌধকে সাজানো হয়ে থাকে। ঈদ, পূজা পার্বনসহ বিভিন্ন আনন্দ উৎসবে মানুষ দল বেঁধে ভিড় করেন এখানে। ঈদের আমেজে প্রতি দিন শত শত দর্শনার্থী ভিড় করছেন জাতীয় সৌধে। এখানে বাবামার সাথে এসেছে সিমি,তামীম দুই ভাই বোন। জাহিদ সাহেব (সিমি তামিমের বাবা) দুজনকে জাতীয় স্মৃতিসৌধের ঘটনা বলছেন। দুই ভাইবোন খেলছে আবার বাবার গল্প শুনছে।