ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ১৭:২৪:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী

বইমেলায় কানিজ কাদীরের কবিতার বই ‘মন’

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে লেখক কানিজ কাদীরের কবিতার বই ‘মন’। এটি লেখকের ৬ষ্ঠ বই। বইটি প্রকাশ করেছেন কারুবাক প্রকাশনী, স্টল-৪৩৩ ।

 সব সময় সবারই মনে কিছু উপলব্ধি চলতে থাকে। এই উপলব্ধি থেকে সৃষ্টি হয় নিজস্ব কিছু নিজস্ব অভিব্যক্তি। লেখকের এই বইটিতে তার কবিতাগুলো চারপাশে সমাজ, পরিবেশ ও পরিবারের নানা উপকরণ থেকেই  তৈরি । যা লেখক খুব সহজ সরল ভাষায় কবিতাগুলো লিখে গেছেন। যা পাঠকরা নিজের মতো করেই  অন্তর দিয়ে পড়বে এবং  উপলব্ধি করবে বলে লেখকের বিশ্বাস।

লেখক কনিজ কাদীর পেশায় একজন চিকিৎসক। জন্ম টাঙ্গাইল জেলায়। শিক্ষিত ও সাহিত্যিক পরিবারে তার জন্ম ও বেড়ে ওঠা। ছোটবেলা থেকেই চিত্রাংকন, গান, গল্প ও কবিতার প্রতি ছিল তাঁর প্রচন্ড ভালোলাগা। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি সব সময় লেখালেখির চর্চা করেন। বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পত্রপত্রিকায় নিয়মিত তিনি লিখে চলেছেন।

এছাড়াও লেখকের অন্যন্যা প্রকাশিত ৫টি বই -‘অনুধাবন’ (আত্ম উপলব্ধিমূলক লেখা) ‘স্নিগ্ধ ভালোবাসা চাই’ (কবিতা)  ‘টুকরো কথা’ ‘শব্দটি ভাষা পেল’ (কবিতা)  এবং সম্পাদিত ‘মায়ের চিঠি’ পাওয়া যাবে ইত্যাদি গ্রন্থ প্রকাশ, শিরীন পাবলিকেশন্স ও পারিজাত প্রকাশনীতে।