ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৬:৩৭:২৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

ভোটকেন্দ্রে সংঘর্ষ, পুলিশসহ গুলিবিদ্ধ ৫

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৯ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামায় ইউনিয়নের দক্ষিণ মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চট্টগ্রামের পূর্ব চন্দনাইশ প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ ৫ জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধরা হলেন- আবুল হোছেন, ছাদেক, বদি আলম ও রমিজ। তারা ওই এলাকার বাসিন্দা। এছাড়া ফরহাদ হোসেন (৩০) নামের পুলিশ সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন।  

রবিবার সকালে এই ঘটনা ঘটে।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তা নুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কেন্দ্রের বাইরে দুই প্রভাবশালী চেয়ারম্যান পদপ্রার্থীর লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ও গুলিবিদ্ধের ঘটনা ঘটেছে।

প্রিজাইডিং কর্মকর্তা ওসমাণ গনি বলেন, কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বাইরে ব্যাপক সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। যার কারণে ভোট শূন্য অবস্থায় রয়েছে কেন্দ্রটি। বিষয়টি আমি সংশ্লিষ্ট কর্মকর্তাকে অবগত করেছি।

তৃতীয় পর্যায়ে দেশের ১১৭ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সাত বিভাগের ২৫ জেলায় এই নির্বাচন চলছে।

নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আওয়ামী লীগ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ দুটিতে দলীয় মনোনয়ন না দিয়ে উন্মুক্ত রেখেছে।

এছাড়া, চন্দনাইশে ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের গুলিতে ফরহাদ হোসেন (৩০) নামের পুলিশ সদস্যের অবস্থা আশঙ্কাজনক। গুলিতে ওই পুলিশ সদস্যের অণ্ডকোষ ছিঁড়ে গেছে।

বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার।

পূর্ব চন্দনাইশ প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মতিন স্থানীয় সাংবাদিকদের জানান, সকালে একটি পক্ষ জোর করে ব্যালটে সিল মারতে চেষ্টা করে। বিষয়টি তিনি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় সংঘর্ষ বেঁধে যায়। এতে পুলিশের এক সদস্য আহত হয়েছেন। এরপর এ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সকাল সাড়ে ৯টার দিকে চন্দনাইশ পৌরসভার পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার প্রতীকের প্রার্থী কে এম নাজিম উদ্দীনের সমর্থকরা জোর করে জাল ভোট দিতে চেষ্টা করে। এ সময় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা তাদের বিরত করতে গেলে নৌকার সমর্থকরা মারমুখী হয়। প্রিসাইডিং কর্মকর্তাকে রক্ষায় এগিয়ে আসে পুলিশ। এ সময় উভয়পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে যোগ দেয় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দোয়াত-কলম প্রতীকের আবদুল জব্বার চৌধুরীর সমর্থকরাও।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তী বলেন, পূর্ব চন্দনাইশের চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলে নিতে দুপক্ষের গোলাগুলিতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। তবে কোন দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে তা নিয়ে কথা বলতে রাজি হননি তিনি।

-জেডসি