ঢাকা, শনিবার ০৪, জুলাই ২০২০ ২:৫৭:০৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বেশিরভাগ মানুষেরই করোনার ভ্যাকসিন লাগবে না: অক্সফোর্ড গবেষক সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হবে সোমবার করোনায় কুমিল্লা মেডিকেলে একদিনে ৮ মৃত্যু কাল থেকে ১০ দিনব্যাপী চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি করোনা: দেশের হাসপাতালে ১০ হাজারেরও বেশি শয্যা ফাঁকা

অস্ট্রেলিয়ার সংবাদপত্রগুলোর অভিনব প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:১৯ পিএম, ২১ অক্টোবর ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

সংবাদ মাধ্যমের উপর কড়াকড়ি আরোপ করায় অভিনব প্রতিবাদ জানিয়েছে অস্ট্রেলিয়ার বড় বড় পত্রিকাগুলো।  আজ সোমবার দেশটির পত্রিকাগুলোর প্রথম পাতায় কোনো সংবাদ ছাপানো হয়নি। প্রথম পাতাটি ভরা ছিল কালো কালির লাইন দিয়ে।

অস্ট্রেলিয়ার ন্যাশনাল সিকিউরিটি আইনের বিরুদ্ধে এই প্রতিবাদ জানায় দেশটির সংবাদপত্রগুলো। সেখানকার সাংবাদিকেরা বলছেন, এই আইন অস্ট্রেলিয়ায় গোপনীয়তার সংস্কৃতি চালু করবে।

সরকার বলছে, সংবাদমাধ্যমের স্বাধীনতা তারা সমর্থন করেন; কিন্তু কেউ আইনের ঊর্ধ্বে নয়।

গত জুন মাসে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনের (এবিসি) কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। একই সাথে নিউজ ক্রপ অস্ট্রেলিয়ার এক সাংবাদিকের বাড়ি ঘেরাও করা হয়।

পত্রিকার সম্পাদকদের এমন প্রতিবাদের প্রতি সমর্থন জানায় দেশটির অধিকাংশ টিভি, রেডিও ও অনলাইন নিউজ পোর্টাল। এবিসির ম্যানেজিং ডিরেক্টর ডেভিড অ্যান্ডারসন বলেন, বিশ্বের সবচেয়ে গোপন গণতন্ত্রের দেশ হওয়ার ঝুঁকিতে আছে অস্ট্রেলিয়া।

-জেডসি