ঢাকা, বৃহস্পতিবার ২২, এপ্রিল ২০২১ ১৬:৫৪:৪০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
স্বাস্থ্যবিধি না মানার কারণেই করোনার দ্বিতীয় ঢেউ: স্বাস্থ্যমন্ত্রী দেশে পুরুষের চেয়ে নারীর গড় আয়ু বেশি ১১ কোটি টাকা প্রণোদনা পাচ্ছেন ২৬৭৯ নার্স ভারতে একদিনে ৩ লাখ ১৬ হাজার শনাক্তে ফের বিশ্ব রেকর্ড বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ ৭১ হাজার

এক মাস পর দেখা মিললো সু চির

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৮ পিএম, ১ মার্চ ২০২১ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মিয়ানমারে সামরিক অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখলের এক মাস পর দেশটির নেত্রী অং সান সু চিকে প্রথমবারের মতো দেখতে পেয়েছেন তার আইনজীবীরা। গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী সু চিসহ দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার করা হয়।

সু চির আইনজীবীরা জানিয়েছেন, ভিডিও লিংকের মাধ্যমে কোর্টে হাজিরা দিয়েছেন এই নেত্রী। তিনি সুস্থ আছেন বলেও জানিয়েছেন সু চির আইনজীবীরা। এসময় সু চি তার আইনজীবীদের সঙ্গে দেখা করতে চেয়েছেন বলেও জানিয়েছেন তারা।

ওই অভ্যুত্থানের পর থেকে সু চিকে গৃহবন্দি করে রাখা হয়েছে। তবে তাকে কোথায় রাখা হয়েছে, তা প্রকাশ করেনি জান্তা সরকার। এরপরই সেনা বিরোধী বিক্ষোভে রাস্তায় নেমে এসেছে মিয়ানমারের মানুষজন। এসব বিক্ষোভে অন্তত ১৯ জন নিহত হয়েছে।

কয়েক সপ্তাহ ধরে চলমান এই বিক্ষোভকে কঠোরভাবে দমন করতে মিয়ানমারের সামরিক বাহিনী যে পদক্ষেপ নিয়েছে তারই অংশ হিসেবে প্রতিবাদকারীদের ওপর ‍গুলি ছোড়া হয়। তবে সোমবারও রাস্তায় নেমে এসেছে বিক্ষোভকারীরা। তারা গণতন্ত্রের পুনর্বহাল চাইছে এবং এনএলডি নেত্রীকে মুক্তির দাবি জানিয়েছে।

-জেডসি