ঢাকা, সোমবার ০১, মার্চ ২০২১ ১০:৫১:১০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা: নতুন মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ শিক্ষার প্রসারে বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী ওষুধ ছিটিয়েও রাজধানীতে কমছে না মশার উৎপাত নেশার টাকা না পেয়ে মাকে হত্যা করলো মেয়ে জনসনের এক ডোজের টিকার অনুমোদন যুক্তরাষ্ট্রের

টিকার প্রথম চালান আসবে ২৬ জানুয়ারির মধ্যে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৪ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ২৫ থেকে ২৬ জানুয়ারির মধ্যে দেশে সেরামের করোনাভাইরাসের টিকা আসবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  বলেছেন, যারা টিকা নিয়ে কাজ করছে, সবার সঙ্গে কথা বলে এটা নিয়ে আসা হচ্ছে। আশা করি সবাইকে আমরা টিকা দিতে পারবো।

আজ সোমবার (১৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্সা ইউনিটিতে আয়োজিত ‘মিট ট্য প্রেস’ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানাস।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আশা করি দেশের প্রত্যেক সাংবাদিক করোনার টিকা পাবেন। যারা ঢাকায় কর্মরত তারা প্রথম ধাপেই টিকা পাবেন বলে আশা করছি। সেরামের পাশাপাশি ভারত সরকার বাংলাদেশকে উপহার হিসেবেও টিকা দেবে।

তিনি বলেন, এমনও হতে পারে সেরামের প্রথম ডোজ আসার আগেও উপহারের টিকা আসতে পারে। তবে শিগগিরই আসবে। এটি যেহেতু রাষ্ট্রীয় বিষয় তাই এখনই তারিখটা বলছি না।

তিনি আশা প্রকাশ করে বলেন, করোনা মোকাবিলার মত টিকা সফলভাবে শেষ করতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা পাবো।

সূত্র মতে, দেশে প্রথম ধাপে সেরামের ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন আসবে। তবে প্রথম ধাপে ২৫ লাখ নয়, ৫০ লাখ ডোজই প্রয়োগ করা হবে। আগে সিদ্ধান্ত ছিল, ৫০ লাখের ২৫ লাখ দেয়া হবে। কিন্তু নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৫০ লাখই প্রয়োগ করা হবে। এছাড়া ৬৪ জেলার মধ্য ২৮টি জেলায় ভ্যাকসিন সংরক্ষণাগার তৈরির কাজ শেষ হয়েছে। পর্যায়ক্রমে সাড়ে ৭ হাজার কেন্দ্র থেকে ভ্যাকসিন দেয়া হবে।

-জেডসি