ঢাকা, বুধবার ১৭, এপ্রিল ২০২৪ ১৭:৪৪:১৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

ট্রুকলার থেকে নিজের নাম মুছে ফেলার ‍উপায়

প্রযুক্তি ডেস্ক  | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৪৪ এএম, ২৪ মার্চ ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ফোনে আসা অপরিচিত কলারের পরিচয় জানার অ্যাপ ট্রুকলার। এই অ্যাপ জনপ্রিয়তা পেয়েছে। অ্যাপটির ব্যবহার এতই বেশি যে এখন আর নিজের নাম গোপন করা সহজ নয়। কিন্তু আপনি যদি আড়ালে থাকতে চান, তারও উপায় আছে। ট্রু কলার অ্যাপ থেকে নিজের নাম সরিয়ে ফেলুন। কী ভাবে তা সম্ভব?

প্রযুক্তি বলছে, আপনি চাইলে ট্রু কলার থেকে নিজের নাম সরিয়ে নিতে পারেন। ট্রু কলার থেকে আপনি যদি নিজের নাম সরিয়ে দেন, তা হলে অন্য কাউকে ফোন করলেও আপনার পরিচয় প্রকাশ্যে আসবে না। কীভাবে সরাবেন নিজের নাম?

১. অ্যানড্রয়েড ফোনে প্রথমে ট্রু কলার অ্যাপ ইনস্টল করুন। নিজের ফোন নম্বর ব্যবহার করে লগ ইন করুন।

২. এবার ট্রু কলার অ্যাপের সেটিংসে ‘প্রাইভেসি সেন্টার’ অপশন দেখতে পাবেন। এখানেই ‘ডিঅ্যাক্টিভেট’ অপশন রয়েছে। সেটা নির্বাচিত করুন। তা হলেই আর আপনার নাম ট্রু কলার অ্যাপে থাকবে না।

এরপরেও কিন্তু আপনার নাম ট্রু কলার ডেটাবেসে থেকে যেতে পারে। সে ক্ষেত্রে ট্রু কলার-এর ওয়েবসাইটে গিয়ে আইএসডি কোডসহ মোবাইল নম্বর দিতে হবে। এর পরে আবার ‘ডিঅ্যাক্টিভেট’ অপশনে গিয়ে নির্বাচন করলেই নাম মুছে যাওয়ার কথা। তবে তার পরেও যদি ট্রু কলার-এ আপনার নাম দেখায়, তা ক্যাশে মেমোরির কারণে। কিছু দিনেই তা থেকে মুক্তি পাবেন।