ঢাকা, শনিবার ০৪, জুলাই ২০২০ ২:৫১:০৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বেশিরভাগ মানুষেরই করোনার ভ্যাকসিন লাগবে না: অক্সফোর্ড গবেষক সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হবে সোমবার করোনায় কুমিল্লা মেডিকেলে একদিনে ৮ মৃত্যু কাল থেকে ১০ দিনব্যাপী চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি করোনা: দেশের হাসপাতালে ১০ হাজারেরও বেশি শয্যা ফাঁকা

ভয়াবহ দাবানলের কবলে লেবানন

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৫ পিএম, ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দাবানল ছড়িয়েছে পড়েছে। আগুন অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দাবানল নেভাতে কাজ করছে দেশটির সেনা ও দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দমকল বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এ অবস্থায় দাবানলের ভয়াবহতা থেকে বাঁচতে বিশ্ববাসীর কাছে সাহায্য চেয়েছে দেশটি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও লেবাননের স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দেশটির পশ্চিমাঞ্চলে সবচেয়ে বেশি দাবানল ছড়িয়ে  পড়েছে। গত সোমবার থেকে তা আরো ভয়াবহ রুপ নেয় বলে জানানো হয়।  

সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বাতাস ও তাপদাহের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। কালো ধোঁয়ায় ছেয়ে গেছে বৈরুত ও সিডন শহরের আকাশ। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দমকল বাহিনীর দুই সদস্য নিহত হয়েছে।

এদিকে লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী রায়া এল হাসান বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন বাহিনী কাজ করছে। কিন্তু আগুনেন ভয়াবহতা দ্রুত ছড়িয়ে পড়ায় বেশ বেগ হতে হচ্ছে। তাই, বিশ্ববাসীর কাছে সাহায্যের আবেদন করছে লেবানন।

-জেডসি