ঢাকা, রবিবার ২৬, মে ২০২৪ ২১:৫১:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
৮ লাখের বেশি মানুষ আশ্রয় কেন্দ্রে এসেছেন যেসব জেলায় ১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা ঘূর্ণিঝড় রেমাল: দুই সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দুপুরে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’ ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের ১০ নির্দেশনা ঘূর্ণিঝড় রেমাল: ১০ ফুট জলোচ্ছ্বাসের শঙ্কা ১৮ জেলায় আঘাত হানতে পারে রেমাল: দুর্যোগ প্রতিমন্ত্রী

মানসিক স্বাস্থ্যের খেয়াল রাখবে মোবাইল অ্যাপ

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫২ এএম, ১৪ মে ২০২৪ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আজকাল ফোনের অ্যাপে বিভিন্ন কাজ করা যায়। আপনার অবসরের সময়ের সঙ্গী সোশ্যাল মিডিয়া অ্যাপ, গেমিং অ্যাপ। ইংরেজি শেখা কিংবা অঙ্কের সমাধান পাওয়া যায় ফোন অ্যাপে। এছাড়া আপনার মানসিক স্বাস্থ্যের খেয়াল রাখবে ফোনের অ্যাপ।

মেন্টাল হেলথ অ্যাপ হয়তো মানসিক রোগে নির্ণয়ে সাহায্য করে না। কিন্তু তা সেই সমস্যা থেকে মুক্তি পাওয়ার পথে চলতে গাইড করে। এ রকমই কিছু অ্যাপের কথা জানাব আপনাদের। এই সব অ্যাপকে মেন্টাল হেলথের জন্য শ্রেষ্ঠ হিসেবে বিবেচনা করা হয়।

মানসিক স্বাস্থ্যের বিভিন্ন দিকে সাহায্য করার ক্ষেত্রে সর্বজনবিদিত অ্যাপ ডেলিও। এই অ্যাপে এ সংক্রান্ত বিভিন্ন পরিষেবা রয়েছে। থেরাপি করানোর জন্য সেরা অ্যাপ হিসেবে বিবেচিত হয় টকস্পেস। মেডিটেশনের জন্য হেডস্পেস অ্যাপের জনপ্রিয়তা রয়েছে।


এ রকম বিভিন্ন বিষয়ে সাহায্যের জন্য জেফিট, মাইফিটনেসপল, নাইক ট্রেনিং ক্লাব, স্লিপ সাইকেল, আইব্রিদ, মাইন্ডশিফ্ট, হ্যাপিফাই-এর মতো একাধিক অ্যাপ রয়েছে।

সূত্র: সিনেট