ঢাকা, শনিবার ০৪, এপ্রিল ২০২০ ৪:১৩:৪০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চীনে আবারও করোনাভাইরাসের থাবা, ৪ জনের মৃত্যু চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত দেশে আরো ৫ করোনা রোগী শনাক্ত, মোট আক্রান্ত ৬১ সড়ক ফাঁকা, তবুও বায়ুদূষণে শীর্ষে ঢাকা করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার, আক্রান্ত ১০ লাখ ছাড়ালো

রাজধানী কুয়াশাঢাকা, ফের শৈতপ্রবাহ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৭ পিএম, ১১ জানুয়ারি ২০২০ শনিবার

রাজধানী কুয়াশাঢাকা, ফের শৈতপ্রবাহ

রাজধানী কুয়াশাঢাকা, ফের শৈতপ্রবাহ

সূর্যের দেখা মেলেনি এখনও। গত রাত থেকেই কুয়াশার চাদরে ঢাকতে শুরু করেছিল রাজধানী ঢাকা। তার ওপর শীত। এ দুইয়ে মিলে ম্লান করে দিয়েছে নগরের মুখরতা। তবে আজ শনিবার শুরু হওয়া শৈত্যপ্রবাহ আরও পাঁচ থেকে ছয় দিন পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলেছে, আজ শুরু হওয়া শৈত্যপ্রবাহ পাঁচ-ছয় দিন পর্যন্ত চলতে পারে। তবে তা একই সঙ্গে সারা দেশে বিস্তৃত হবে না। মূলত উত্তরাঞ্চল ও উত্তর–পশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বেশি থাকতে পারে। আকাশে মেঘ না থাকায় দিনের বেলা সূর্যের আলো পাওয়ার সম্ভাবনা আছে। ফলে তখন শীতের অনুভূতি কম থাকতে পারে। তবে শহরের চেয়ে গ্রাম এলাকায় শীত বেশি থাকতে পারে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ নাজমুল হক বলেন, তাপমাত্রা কমে শনিবার যে শৈত্যপ্রবাহটি শুরু হয়েছে, তা আগামী পাঁচ-ছয় দিন চলতে পারে। তবে শৈত্যপ্রবাহটি একেক সময় একেক স্থানে বেশি বিস্তার লাভ করতে পারে।

গতকাল দেশের বেশির ভাগ এলাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও দুপুর বাদে বেশির ভাগ সময় শীত ছিল। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল অনেক জেলায় গুঁড়ি গুঁড়ি থেকে মৃদু বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ঈশ্বরদীতে, ৪ মিলিমিটার। তবে আজ বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।