ঢাকা, রবিবার ০৫, জুলাই ২০২০ ৩:৫৪:২২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় মোট মৃত্যু প্রায় ২ হাজার করোনা: ২১ দিনের লকডাউনে গেল ওয়ারী ৩১ আগস্ট পর্যন্ত বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট স্থগিত ১৪ দিনের লকডাউনে গেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউতে আজ চালু হচ্ছে করোনা সেন্টার

লঞ্চডুবির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৩৩ পিএম, ২৯ জুন ২০২০ সোমবার

লঞ্চডুবি`র ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

লঞ্চডুবি`র ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে প্রায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে কাঁঠপট্টি ঘাটে লঞ্চডুবি এবং হতাহতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এদিকে, এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠিত কমিটির প্রধান করা হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন ও পিপিপি সেল) রফিকুল ইসলাম খান। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আজ সোমবার বিআইডব্লিউটিএ’র একটি সূত্র গণমাধ্যমকে  বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে আজ দুপুর আড়ায়টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার লিমা থানম   জানান, বুড়িগঙ্গা নদীতে মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশু, আট জন নারী ও উনিশ জন পুরুষ রয়েছে। তাদের নাম ও বিস্তারিত পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, লঞ্চ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার মোহাম্মদ সাজ্জাদ হোসাইন, পরিচালক (অপারেশন-মেইনটেন্সেস) লেফটেন্ট্যান্ট কর্ণেল জিল্লুর রহমান, উপ-পরিচালক (ঢাকা) দেবাশীষ বর্ধণ, সহকারী পরিচালক সালেহ উদ্দিন ও উপ-সহবারী পরিচালক (ঢাকা জোন-৩) এর কর্মকর্তারা।

ডিউটি অফিসার লিমা থানম বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি টিম,একটি ক্রাউন কন্ট্রোল টিম, একটি অগ্নিশাসক জাহাজ ও বিআইডব্লিডও সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা এখনও পর্যন্ত উদ্বার অভিযানে কাজ করছেন। উদ্বার অভিযান এখনও সমাপ্তি হয়নি। চলমান রয়েছে। ডুবুরি টিমের ১৪ সদস্যসহ ৮০ সদস্য কাজ করছেন।

তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা এখনও পর্যন্ত ঘটনাস্থলে আছেন। অভিযান শেষ হলে পরবর্তীতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে।

দুর্ঘটনার বিষয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও  বিআইডব্লিউটিএ সূত্র জানায়, আজ সকাল সাড়ে ৯টার দিকে মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি  পিছন দিক থেকে সজোরে এসে ধাক্কা দেয়। এসময় মর্নিং বার্ড লঞ্চটি যাত্রী নিয়ে বুড়িগঙ্গা নদীতে ডুবে গেলে এ দুর্ঘটনা ঘটে।