ঢাকা, বৃহস্পতিবার ২৬, নভেম্বর ২০২০ ১৬:১০:৩৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল করোনার ভ্যাকসিন আসার সাথে সাথেই বাংলাদেশ পাবে: প্রধানমন্ত্রী বিশ্বজুড়ে করোনায় মৃত্যু প্রায় ১৪ লাখ ২০ হাজার প্রথমবার বিমান বাহিনীতে ৬৪ নারী সৈনিক ৭ কোটি করোনার ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ ম্যারাডোনা ফুটবলপ্রেমীদের কাছে চিরস্মরণীয়: শেখ হাসিনা

সু চি’র ৩ প্রার্থীকে মুক্তিতে যে শর্ত দিল আরাকান আর্মি

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৪ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মিয়ানমারে চলছে নির্বাচনী প্রস্তুতি। আসছে ৮ নভেম্বরে অনুষ্ঠিত হবে দেশটির সাধারণ নির্বাচন। এই দেশটির পশ্চিমাঞ্চলের রাখাইন স্টেটের বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মি অং সান সু চির দলের তিন প্রার্থীকে অপহরণ করেছে। এরই মধ্যে অপহরণের দায়ও স্বীকার করেছে আরাকান আর্মি।

অপহৃতদের ছাড়তে আন্দোলন করতে গিয়ে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবি জানিয়েছেন বিদ্রোহীরা। খবর আল-জাজিরার।

নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে এলডি দলের মিন অং, নি নি মে মিন্ট ও চিত চিত চা তাদের প্রচারণা চালাতে গেলে অপহরণের শিকার হন।

অঞ্চলটিতে সরকারি বাহিনীর সঙ্গে লড়াই করতে থাকা আরাকান আর্মি সোমবার বিবৃতিতে জানিয়েছে, প্রার্থীদের বিষয়ে নির্দিষ্ট সময় পর্যন্ত তদন্ত চলবে। একই সঙ্গে বলা হয়েছে, আটক শিক্ষার্থীদের মুক্তি দিলে তিন প্রার্থীদের বিষয়ে তারাও বিবেচনা করবে।

রাখাইন রাজ্যে গত বছর থেকে সহিংসতা তীব্র আকার ধারণ করেছে। লড়াই চলছে সামরিক বাহিনী ও আরাকান আর্মির মধ্যে। আরাকান যোদ্ধারা জাতিগতভাবে রাখাইন এবং প্রধানত বৌদ্ধ ধর্মাবলম্বী। এই সংঘাতে চলতি বছরের শুরুর দিক থেকে প্রায় ২০ হাজার বেসামরিক লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে।

এলডির সমর্থকেরা জানিয়েছেন, গত সপ্তাহে আরকান আর্মির সদস্যরা তাদের মারধর করে ওই তিন প্রার্থীকে তুলে নিয়ে যায়।

-জেডসি