ঢাকা, শুক্রবার ১৪, আগস্ট ২০২০ ১৩:৪৪:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সেপ্টেম্বরের শেষে স্কুলে ফিরবে তুর্কী শিক্ষার্থীরা যত দিন বেঁচে আছি এতিমদের পাশে থাকব: প্রধানমন্ত্রী বিশ্বজুড়ে ১৬৫টি করোনার টিকা তৈরির কাজ চলছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থ জাতীয় শোক দিবসে ঢাকায় কঠোর নিরাপত্তা বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়ালো বাইরের প্যাকেট করা খাবারের মাধ্যমে করোনা ছড়ায় না: হু

সেনাবাহিনীর তত্ত্বাবধানে দুটি কোয়ারেন্টাইন সেন্টার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২২ এএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে দুটি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে। বিমানবন্দর সংলগ্ন হাজী ক্যাম্প ও উত্তরার দিয়াবাড়ি সংলগ্ন রাজউক এপার্টমেন্ট প্রকল্পে এই দুটি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে।

কোয়ারেন্টাইন কর্মসূচির অংশ হিসেবে বিদেশ হতে আগত যাত্রীদের প্রয়োজনীয় স্ক্রিনিং ও ইমিগ্রেশন শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্বাচিত ব্যক্তিদের সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে। এরপর তাদের সার্বিক তত্ত্বাবধানে এ সকল যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইন সেন্টারে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি, কোয়ান্টোইন সেন্টারে থাকাকালীন সময়ে খাবার, বাসস্থান, চিকিৎসা এবং অন্যান্য আনুষাঙ্গিক সেবা প্রদানের  ব্যবস্থা করা হবে।

এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মাণালয়/সংস্থা/অধিদপ্তর, সোনাবাহিনীকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

এরই মধ্যে আশকোনা ও উত্তর দিয়াবাড়ি কোয়ারেন্টাইন সেন্টারে দুইটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। সকলকে নিয়ন্ত্রণ কেন্দ্রের নিচে দেয়া টেলিফোন নম্বরে যোগাযােগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

আশকোনা হজ ক্যাম্প- ০১৭৬৯০১৩৪২০, ০১৭৬৯০১৩৩৫০।

উত্তরা দিয়াবাড়ি ক্যাম্প- ০১৭৬৯০১৩০৯০, ০১৭৬৯০১৩০৬২।

-জেডসি