ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৬:২২:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

আফরোজা জাহানের উপন্যাস `দৃশ্যের অদৃশ্য ভাঁজ`

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:১৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে প্রকাশের অপেক্ষায় রয়েছে তরুণ লেখক আফরোজা জাহানের প্রথম উপন্যাস ‘দৃশ্যের অদৃশ্য ভাঁজ’। বইটি প্রকাশ করেছে ঘাসফুল প্রকাশনী।

প্রথম উপন্যাস হলেও 'দৃশ্যের অদৃশ্য ভাঁজ' আফরোজার তৃতীয় গ্রন্থ। ২০২২ সালে প্রকাশ হয় সমকালীন গল্পের বই ‘ঘ্রাণ’ এবং ২০২১ সালে প্রকাশিত হয় ‘আত্মবোধের সেলাই ফোঁড়’। 

উপন্যাস প্রসঙ্গে লেখক জানান, সত্য, মিথ্যা, ধর্ম, প্রেম, প্রতারণার মধ্য দিয়ে কিছু মানুষের জীবন এগিয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত সত্যই দৃশ্যের আড়ালে রয়ে যায়। কেউ কেউ মিথ্যার মধ্যেই ভালো থাকা খোঁজে। কেউ বা মিথ্যার জন্য স্বপ্ন ছেড়ে আপন নীড়ে ফিরে যায়। দৃশ্যের মধ্যেও যে মানব জীবনের অদৃশ্য ভাঁজ আছে তা বাস্তবতার কারণে আড়ালেই থেকে যায়। এই উপন্যাস তারই ছোট নমুনা।

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে বইমেলার ঘাসফুলের ১৭০-১৭১ নাম্বার স্টলে পাওয়া যাবে ‘দৃশ্যের অদৃশ্য ভাঁজ’। ১২৮ পৃষ্ঠার বইটির মূল্য ৩৩০ টাকা।