ঢাকা, বুধবার ০৮, মে ২০২৪ ৮:৪০:২৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ জিম্মি মুক্তিতে হামাসের সম্মতির পরও গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু আজ হজের ফ্লাইট শুরু ৯ মে পুলিৎজার পেল রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৭ পিএম, ৭ জুলাই ২০২২ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

অ্যাকাউন্ট ডিলিট করার সুবিধা আনলো ইনস্টাগ্রাম। এখন থেকে ব্যবহারকারী চাইলেই তাদের অ্যাপ থেকে নিজেদের অ্যাকাউন্ট ডিলিট করে ফেলতে পারবেন।

এতদিন পর্যন্ত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চাইলেই ডিলিট করা যেত না। ফলে অনেক ব্যবহারকারীই ইনস্টাগ্রাম থেকে নিজেদের সরিয়ে নিতে অ্যাকাউন্ট ডিলিট করার পরিবর্তে অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে রাখতেন। তবে শুধু ইনস্টাগ্রাম নয়, বেশিরভাগ অ্যাপই এমন ভাবে ডিজাইন করা হয়, যাতে ব্যবহারকারীরা সহসা অ্যাকাউন্ট ডিলিট করতে না চান।
কিন্তু সম্প্রতি অ্যাপলের অ্যাপ রিভিউ গাইডলাইনে পরিবর্তন আনায় ইনস্টাগ্রামের মতো অ্যাপগুলো সহজেই এবং কম সময়ে ডিলিট করা সম্ভব। তবে বর্তমানে শুধু যারা আইফোন ব্যবহার করেন তারাই এই সুবিধা পাবেন। অ্যাকাউন্টের অ্যাপ সেটিংসে গিয়ে সহজেই অ্যাপ ডিলিট করতে পারবেন।

চলুন জেনে নেওয়া যাক কীভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করবেন-
> প্রথমে আইফোনে ইনস্টাগ্রাম অ্যাপ ওপেন করুন।
> প্রোফাইল সেকশন থেকে ‘অ্যাকাউন্ট’ অপশনে যেতে হবে
> এরপর ‘ডিলিট অ্যাকাউন্ট’ অপশনে ক্লিক করুন।
> এখানে ব্যবহারকারীকে দু’টি অপশন দেবে, ‘ডিঅ্যাক্টিভেট’ বা ‘ডিলিট’।
> এখান থেকে ‘ডিলিট’ অপশনে ক্লিক করুন এবং নিশ্চিত করুন।
> ডিলিট অপশন নিশ্চিত করার পর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য ৩০ দিনের সময় দেয়, এর মধ্যে চাইলে অপশন পরিবর্তন করতে পারবেন। তখন ফের অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করার অপশনটিও বেছে নিতে পারেন।