ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৫:৪৩:২৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

এখন থেকে দিল্লি থেকে লন্ডন যাওয়া যাবে বাসে

ফিচার ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:২৮ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

এখন থেকে দিল্লি থেকে লন্ডন যাওয়া যাবে বাসে

এখন থেকে দিল্লি থেকে লন্ডন যাওয়া যাবে বাসে

এখন থেকে বাসে চড়েই দিল্লি থেকে লন্ডনে যাওয়া যাবে।  দিল্লির গুরগাঁওয়ের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেল সংস্থা চালু করেছে দিল্লি টু লন্ডন বাস সার্ভিস।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়, গত ১৫ আগস্ট অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের সংস্থাটি এই বাস সার্ভিসের ঘোষণা করেছে।

সংস্থাটির দুই কর্ণধার তুষার ও সঞ্জয় মাদান তিন বছর আগে দিল্লি থেকে লন্ডনে সড়কপথে গিয়েছিলেন। তাদের সেই রোমাঞ্চকর অভিজ্ঞতার আলোকেই এ বাস সেবা চালু করতে যাচ্ছেন।

দিল্লি থেকে লন্ডনগামী এ বাস মোট ১৮টি দেশের উপর দিয়ে যাবে। ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, লাওস, চীন, কিরগিজস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, রাশিয়া, লাটবিয়া, লিথুয়ানিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করবে।

৭০ দিন অর্থাৎ দুই মাস দশ দিনের এই সফরে থাকবে সব রকম ব্যবস্থা। সংস্থাটি যাত্রীদের বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটালে থাকার ব্যবস্থা করে দেবে। এ ছাড়া এই সফরে যাওয়ার জন্য মোট ১০টি দেশের ভিসা থাকা জরুরি। যাত্রীদের ভিসার ব্যবস্থাও করে দেবে তারা।

দিল্লি থেকে লন্ডনে যাওয়া বাসগুলো হবে ২০ সিটের। এই বাসে ২০ জন যাত্রী ছাড়াও থাকবেন চারজন ড্রাইভার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড। একেক দেশে একেকজন গাইড থাকবেন। এ ছাড়া প্রতিটি সিট হবে বিজনেস ক্লাসের। এই বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘বাস টু লন্ডন’।

দীর্ঘ এ বাসযাত্রায় খরচও পড়বে বেশ। ‘বাস টু লন্ডন’ পরিষেবায় থাকেব চারটি ক্যাটেগরি। কেউ যদি লন্ডন পর্যন্ত না যেতে চান তা হলেও সমস্যা নেই। তিনি কয়েকটি দেশ ঘুরে নিজস্ব উদ্যোগে ফিরে আসতে পারেন। সে ক্ষেত্রে এক রকম প্যাকেজ ধার্য করা হবে। তবে লন্ডন পর্যন্ত সফর করতে হলে একেক জনের খরচ হবে ১৫ লাখ টাকা। টাকা পরিশোধে যাত্রী ইএমআই সুবিধাও পাবেন।